পুজা মন্ডপের নিরাপত্তায় রাতব্যাপী ওসি কামাল ও ওয়াজেদ আলীর টহল

শতভাগ নিরাপত্তা দিতে রাতদিন বিভিন্ন পুজাঁ মন্ডপ ঘুরে-ঘুরে টহল দিচ্ছেন ওসি কামাল আকন্দ

ষ্টাফ রিপোর্টারময়মনসিংহ: শারদীয় দুর্গাপূজা-২০২২ কে শতভাগ নিরাপত্তা দিতে রাতদিন বিভিন্ন পুজাঁ মন্ডপ ঘুরে-ঘুরে টহল দিচ্ছেন ওসি কামাল আকন্দ এর নেতৃত্বাধীন কোতোয়ালি মডেল থানার পুলিশ।পুজার শুরু থেকেই প্রতিদিন সকাল হতে রাতব্যাপী থানায় কর্মরত অফিসারদের নিয়ে বিভিন্ন মন্ডপ পরিদর্শনে গিয়ে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের সাথে এ মতবিনিময় সভা করছেন কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ।

প্রতিদিনের ন্যায় সোমবার ৩রা অক্টোবর সারাদিন  বিভিন্ন এলাকায় গিয়ে পুজাঁ মন্ডপ পরিদর্শন করার পরও রাতে নগরীর শম্ভু এলাকায় বিভিন্ন পুজাঁ মন্ডপ পরিদর্শন করেন এবং পু্ঁজার নিরাপত্তা নিশ্চিত করেন। এসময় তার সাথে থানার ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী সহ আইনশৃঙ্খলা বাহিনীর  বিভিন্ন সদস্যরাও মন্ডপ নিরাপত্তার দায়িত্বে টহলে ছিলেন।

 পরিদর্শন কালে ওসি শাহ কামাল আকন্দ বলেন, সকলের সহযোগিতায় সার্বজনীন দুর্গা পূজা নিরবিচ্ছিন্ন  নিরাপত্তার মধ্যে আনন্দঘন পরিবেশে সম্পন্ন করতে চাই। এ বছর জেলায় শান্তিপূর্ণ ভাবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত করার লক্ষ্যে জেলার সকল মন্ডপ গুলোতে প্রশাসনের পক্ষ থেকে সরকারি নির্দেশনা মত সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।তিনি বলেন,ধর্ম যার যার, উৎসব সকলের।ধর্মীয় উৎসব পালনে জেলা পুলিশ গুরুত্বপূর্ণ পুজামন্ডম গুলোতে বিসর্জনের আগ পর্যন্ত নিরাপর্ত্তা নিশ্চিত করেছে। ওসি বলেন বলেন,ধর্মীয় অনুভূতি তে আঘাত হানে এমন কোন জিনিস সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ওসি শাহ কামাল আকন্দ পূজা উদযাপন কমিটির উদ্যেশ্যে বলেন,আযানের সময় ও নামাজ পড়ার সময় আপনারা গান-বাজনা বন্ধ রাখবেন। নামাজ শেষ হলে পুনরায় আপনারা আপনাদের অনুষ্ঠান অব্যাহত রাখবেন।এসময় তিনি থানার সকল  অফিসারদের   দুর্গাপূজা,সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা, প্রত‍্যেক পূজা মন্দিরে মাদক, চোরাচালান, ইভটিজিং, সম্পত্তি সংক্রান্ত, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ এবং সঠিক আইন-শৃঙ্খলা রক্ষার্থে দিক-নির্দেশনা প্রদান, সুন্দর ব্যবহার ও মানবিক আচরণের মাধ্যমে পুলিশি সেবা নিশ্চিত করারও  বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।