লিবিয়ায় বাংলাদেশ ওয়েল ফেয়ার সোসাইটি ইন লিবিয়ার উদ্যোগে মহান বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার:: গত ২৭ শে ডিসেম্বর শুক্রবার দিন ব্যাপী যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে লিবিয়ার পূর্বাঞ্চলীয় শহর বেনগাজীতে বাংলাদেশ ওয়েল ফেয়ার সোসাইটি ইন বেনগাজী লিবিয়ার উদ্যোগে মহান বিজয় দিবস-২০১৯ইং দিবসটি পালিত হয়েছে।

সোসাইটির সভাপতি ডাঃ এসএম আলমগীর কবির এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মোঃ শাহজাহান মিঞার পরিচালনায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। বেনগাজীর উচ্চপদস্থ সরকারী কর্মকর্তাদের উপস্থিতিতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যের পাশাপাশি আরো বক্তব্য রাখেন অত্র সোসাইটির উদ্যোক্তা সোসাইটির সহ- উপদেষ্টা জাহের আলম, সহ-সভাপতি আঃ মতিন, রেজাউল করিম,মোঃরুহুল আমিন খান,সাধারন সম্পাদক মোঃশাহজাহান মিঞা, যুগ্ম-সাধারন সম্পাদক আহমেদ মিজান সহ অন্যান্য সম্পাদকগন ও সদস্যবৃন্দ। লিবিয়ার রাজধানী ত্রিপলীতে বর্তমান যুদ্ধাবস্থা পরিস্থিতি থাকায় বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইন বেনগাজী লিবিয়ার প্রধান উপদেষ্টা ও প্রধান অতিথি অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি এবং লিবিয়ায় থাকা বাংলাদেশের রাষ্ট্রদূত অনুষ্ঠানে আসতে না পারায় বাংলাদেশ দূতাবাস থেকে রাষ্ট্রদূতের পক্ষে একটি বানী পাঠান এবং সোসাইটির বিজয় দিবস অনুষ্ঠানে বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি তা পড়ে শুনান।

উক্ত বানীতে তিনি মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,এদেশের কোন রাজনৈতিক কর্মকান্ডে যাতে কেউ সংযুক্ত না হন। পাশাপাশি বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটিকে ধন্যবাদ জানিয়ে পরবর্তী অনুষ্ঠানে যোগাদানের আশাবাদও ব্যক্ত করেন তিনি। মহিলা বিষয়ক সম্পাদক স্মৃতি সরকার ও সামিয়া জাহের এর উপস্থাপনায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে এই প্রথম বেনগাজীতে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা,প্রামান্য চিত্র,নাটক, নৃত্যাণুষ্ঠান, কৌতুক অনুষ্ঠিত হয়।

বেনগাজী ও লিবিয়ার বিভিন্ন শহর হতে আগত প্রায় ১৫ শতাধিক প্রবাসীদের অংশগ্রহণের মাধ্যমে পরিপূর্ণ ছিলো অডিটোরিয়াম। অনুষ্ঠানের সর্বশেষে বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ইন বেনগাজী লিবিয়ার প্রবাসীদের কল্যানে আয়োজিত লটারীর ড্র অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।