ময়মনসিংহে বাস-ট্রেনের সংঘর্ষে আহত ৭

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: ময়মনসিংহ শহরের ঘুন্টি রেল ক্রসিংয়ে সোমবার (৩০ ডিসেম্বর) ভোর ৫টার দিকে যাত্রীবাহী বাস ও পাথরবোঝাই ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ট্রেনচালক ও বাসের সাত যাত্রী আহত হয়েছেন।

দুর্ঘটনার ফলে ময়মনসিংহের সঙ্গে জামালপুর রেলপথ ও ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। ফায়ার সার্ভিস ও সিভেল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত ট্রাকটি সড়িয়ে যান চলাচল স্বাভাবিক করেন।

ময়মনসিংহ রেল স্টেশনের সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম ত্রিশাল প্রতিদিনকে জানান, দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৫৬ ডাউন ভাওয়াল এক্সপ্রেস নামক মেইল ট্রেনটি ময়মনসিংহে প্রবেশের সময় ঘুন্টি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের চালক এবং বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হন। পরে স্থানীয়রা আহত আটজনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

ঘটনার পর প্রায় এক ঘণ্টা ময়মনসিংহের সাথে জামালপুরের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। ব্রহ্মপুত্র এক্সপ্রেস ও ময়মনসিংহ এক্সপ্রেসসহ অন্যান্য লোকাল ট্রেন আটকা পড়েছিল বিভিন্ন স্টেশনে। পরে ময়মনসিংহের কেওয়াটখালী শেড থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রেনটিকে উদ্ধার করে নিয়ে আসার পর ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

জামালপুর রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস পন্ডিত ত্রিশাল প্রতিদিনকে জানান, রেল ক্রসিংয়ের একদিকে ব্যরিয়ার না থাকায় এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তারপরও দুর্ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গেটম্যানকে আটক করা হয়েছে।