রাজনৈতিক শক্তিও সামর্থ্য প্রদর্শন করা অপরিহার্য-নিক্সন চৌধুরী এমপি

আরিফ রববানী,ময়মনসিংহঃ আগামী ১১ নভেম্বর আওয়ামী যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী। সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুব মহাসমাবেশে ময়মনসিংহের টাউন হলের এড. তারেক স্মৃতি অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তিতে  যুব সমাবেশ সফল করার লক্ষ্যে বিভাগীয় প্রস্তুতি সভায় প্রধান অতিথি  ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটির আহ্বায়ক নিক্সন চৌধুরী। তিনি বলেন-দেশে স্বাধীনতা বিরোধীরা যেভাবে মাথাচাড়া দিয়ে উঠছে, তাতে রাজনৈতিক শক্তি ও সামর্থ্য প্রদর্শন করা এখন অপরিহার্য হয়ে দাঁড়িয়েছে।

 রবিবার ৩০শে অক্টোবর সন্ধ্যা ৭টায় ময়মনসিংহের টাউন হলের এড. তারেক স্মৃতি অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠা বার্ষিকী ও সুবর্ণ জয়ন্তীতে যুব সমাবেশ সফল করার লক্ষ্যে বিভাগীয় প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে নেতৃবৃন্দের উদ্দেশ্যে এসব কথা বলেন।

 প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটির আহ্বায়ক নিক্সন চৌধুরী বলেন,

বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিটি আন্দোলন ও সংগ্রামে বীরত্ব পূর্ণ ভূমিকা রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভোট ও ভাতের অধিকার আন্দোলন থেকে শুরু করে স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধুকন্যার প্রধান শক্তি হিসেবে মুখ্য ভূমিকা পালন করেছে যুবলীগ। আগামীতেও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে  দেশবিরোধী যে কোন  অপশক্তির বিরুদ্ধে দাঁতভাঙা জবাব দেবে যুবলীগ।

 আগামী নির্বাচনকে কেন্দ্র করে 

ফরিদপুর-৪ আসনের এ সংসদ সদস্য বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি–জামায়াত পুরো বাংলাদেশে যে নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টি করছে, তার জবাব  যুবলীগ সংগঠন  যেকোনো সময় দেওয়ার সক্ষমতা রাখে, সেই প্রমাণ এই সমাবেশের মাধ্যমে প্রতিষ্ঠিত করা হবে। স্বাধীনতাবিরোধীরা যেভাবে মাথাচাড়া দিয়ে উঠছে, তাতে রাজনৈতিক শক্তি ও সামর্থ্য প্রদর্শন করা এখন অপরিহার্য হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন-স্বাধীনতাবিরোধীদের মোকাবিলা করার জন্য যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে যুবলীগ একাই এক শ। এ ছাড়া সারা দেশে স্বাধীনতার পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা যাঁরা লালন ও ধারণ করেন, তাঁদের এই মহাসমাবেশ উৎসাহিত করবে এবং অনুপ্রেরণা দেবে।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  শরীফ আহমেদ এমপি, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু,আনোয়ারুল আবেদীন খান তুহিন  এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল ,এমপি মিস্টার জুয়েল আরেং এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি  এহতেশামুল আলম,সাধারণ সম্পাদক  মোহিত উর রহমান শান্ত প্রমুখ।

ময়মনসিংহ জেলা যুবলীগের আহবায়ক এড আজহার আলীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত জোয়ারদার, সাংগঠনিক সম্পাদক ,জহির উদ্দিন খসরু প্রমুখ। ময়মনসিংহের এই বিভাগীয় যুব সমাবেশে ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক যুগ্ম আহবায়ক শাহরিয়ার মো: রাহাত খান, শাহ শওকত ওসমান লিটন,এইচ এম ফারুক, রফিকুল ইসলাম পিন্টু সহ জামালপুর, শেরপুর ,নেত্রকোনা ,টাঙ্গাইল সহ পাঁচটি জেলার জেলা ,মহানগর , উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদনগন উপস্থিত ছিলেন। সমাবেশকে ঘিরে  সারা শহর জুড়ে উৎসবের আমেজ সৃষ্টি হয়। ময়মনসিংহ শহর যেন বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে।