যানবাহন চলাচল স্বাভাবিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

ঘূর্ণিঝড়ের সিত্রাংয়ে’র দমকা হাওয়া’র মধ্যে ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে উপরে পড়ে দুটি গাছ। এতে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। তবে আড়াই ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। সোমবার রাত সাড়ে ১২টা থেকে এই মহাসড়কে পুরোদমে যানবাহন চলাচল করছে।

 

নারায়ণগঞ্জ সোনারগাঁ ফায়ার স্টেশন সূত্রে

ঝড়ের সময় সোমবা’র রাত সাড়ে 0৯টার দিকে ৯৯৯–এ সংবাদ আসে, উপজেলা’র দড়িকান্দি বাসস্টেশনের কাছে দুটি গাছ উপরে ঢাকা–চট্টগ্রাম মহাসড়কের পড়ে আছে। তখন যানবাহন চলাচল বন্ধ হয়ে বন্ধ হয়ে পড়েছিল। ১০ মিনিটে’র মধ্যে ফায়া’র সার্ভিসে’র সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়।

 

নারায়ণগঞ্জ সোনারগাঁ ফায়া’র স্টেশনের ফায়া’র ফাইটার আজিজুল হাকিম বলেন, ফায়ারসার্ভিস ও হাইওয়ে পুলিশে’র সম্মিলত প্রচেষ্টায় রাত সাড়ে ১২টার দিকে গাছ দুটি মহাসড়ক থেকে সরানো হয়। তখন থেকেই যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

 

এদিকে ঘূর্ণিঝড়ে’র তাণ্ডবে ফরিদপুরে’র ঢাকা-খুলনা ও ঢাকা-বরিশাল মহাসড়কে গাছ উপড়ে পড়ায় দেশে’র দক্ষিণাঞ্চলে’র সঙ্গে সড়ক যোগাযোগ অনেকটা বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। তবে গাছগুলো অপসারণ করে দুটি মহাসড়কে আবার যান চলাচল শুরু করা হয়েছে।

সোমবার দিবাগত রাত 0২টা থেকে সীমিত পর্যায়ে ওই দুই পথেই বাস চলাচল শুরু হয়। এসব তথ্য জানিয়েছেন ভাঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৈমুর আলম ও নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন।