ময়মনসিংহে র‌্যাবের ভাম্যমাণ আদালতের অভিযান ২৫লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিন: ময়মনসিংহ নগরীর চরপাড়া এলাকায় ছয়টি ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও প্রাইভেট হাসপাতালে অভিযান চালিয়ে ২৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৭ জানুয়ারী) বিকালে র‌্যাব-১৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতার উজ্জামান এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পপুলার ডায়াগনষ্টিক সেন্টার ৬ লক্ষ টাকা, রেডিয়াম ডায়াগনষ্টিক সেন্টার ৩ লক্ষ টাকা, মৈত্রী নার্সিং হোম ৩ লক্ষ ৫০ হাজার লক্ষ টাকা, মেমোরিয়াল ডাযাগনস্টিক সেন্টার ২ লক্ষ টাকা, প্রান্ত স্পেশালাইজড হাসপাতাল ৬ লক্ষ টাকা, লিবার্টিতে ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করে। ৬ টি প্রতিষ্ঠানে মোট ২৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় র‌্যাব -১৪ মেজর মো:শিবলী সাদিক এবং ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার তৌফিক হাসান শাওন উপস্থিত ছিলেন।

পপুলার ডায়াগনস্টিক সেন্টারে বর্জ্য ব্যবস্থাপনা সঠিক না থাকায় ও পরীক্ষা নিরীক্ষার জন্য বিভিন্ন রি-এজেন্ট সঠিক তাপমাত্রায় না রাখায় তাৎখনিক ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়। মৈত্রী নার্সিংহোমে কর্তব্যরত কোন ডা: না থাকায় ও অস্রপ্রোচার কক্ষে জং ধরা কেচি, ট্রে ও মেয়াদবিহীন সিরিজ অপারেশনে ব্যবহার করায় এবং অটো-ক্লেড মেশিন না থাকায় সাড়ে তিন লক্ষ টাকা জরিমান করা হয়। একই অভিযোগে রেডিয়াম ডায়াগনস্টিক ও হাসপাতালকে আরো তিন লক্ষ টাকা জরিমানা করে সকল ডায়াগনস্টিক সেন্টারকে সমস্যাগুলো আগামী এক মাসের মধ্যে দুরকরতে সর্তক করে সময় বেধে দেওয়া হয়।