ময়মনসিংহে কঙ্কাল চোর গ্রেফতার করেছে পুলিশ

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহে মানুষের মাথার ২ টি খুলি, ১০০ টি হাঁড় ও কঙ্গলসহ চোর চক্রের মূলহোতা মোঃ আব্দুল আজিজ (২৭)কে গ্রেফতার করেছে কোতোয়ালি মডেল থানার পুলিশ। সে ময়মনসিংহের সদর উপজেলার অষ্টধার শেনপাড়া এলাকার মৃত কিতাব আলীর ছেলে।

মানুষের হাড়গোড় চুরি করে বিক্রি করাই ছিল তার পেশা। কয়েক বছর ধরেই তিনি এ কাজ করছে বলে পুলিশকে জানিয়েছে। কোতোয়ালী মডেল থানা পুলিশ জানিয়েছে-গাজীপুর জেলার টঙ্গী রেলওয়ে থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ২টি মাথার খুলি, ১০০ট  হাড় কঙ্কাল  উদ্ধার করেছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ আরও জানান, গ্রেপ্তারকৃত আজিজকে বৃহস্পতিবার  আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে আজিজ হাড় চুরির কথা স্বীকার করেছেন। এর আগেও তিনি বেশ কিছু হাড় চুরি করেছে। একটি মানুষের পূর্ণাঙ্গ কঙ্কাল ৩-৪ হাজার টাকায় বিক্রি হয় বলে তিনি জানিয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা  জানান, এর আগে তিনি কি পরিমাণ হাড় চুরি করেছে তার অনুসন্ধান চলছে। চুরি করা কঙ্কালগুলো কবিরাজির কাজে ব্যবহৃত হয় বলে সে জানিয়েছে। তিনি বিভিন্ন কবিরাজের কাছে তা বিক্রি করতেন। নানা হাত ঘুরে এই কঙ্কালগুলো শেষ পর্যন্ত মেডিক্যালের ছাত্রদের কাছে পৌঁছে বলে তিনি জানান।

 থানার ওসি শাহ কামাল আকন্দ  বলেন, আব্দুল আজিজ এর পেশাই কঙ্কাল চুরি করা। তার চক্রে আরও একাধিক সদস্য রয়েছে। তাদেরকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।