তারাকান্দায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী পালন

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহে তারাকান্দায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে  আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 মঙ্গলবার (০৮ আগস্ট) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর সভাপতিত্বে এসময় বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি  ফাহমিদা সুলতানা, তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু প্রদিপ চক্রবর্তী রনু ঠাকুর, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার  কাকন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার ,  এছাড়াও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধাবৃন্দসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় ইউএনও বলেন, জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা  মুজিবের জন্মদিন আজ। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শৈশব থেকেই তাকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছিলেন বঙ্গবন্ধু। মৃত্যুর আগ পর্যন্ত যোগ্য সহযোদ্ধা হিসেবে পাশে ছিলেন মহীয়সী এই নারী। যে কারণে রাজনৈতিক জীবনে সফল হয়ে বাংলাদেশকে স্বাধীনতা এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু থেকে শেখ মুজিবের বাঙালি জাতির পিতা  হয়ে ওঠার পেছনে ফজিলাতুন নেছা মুজিবের অবদান, অনুপ্রেরণা ও আত্মোৎসর্গ অনস্বীকার্য। তার কারণেই একটি জাতির মনে স্বাধীনতার স্বপ্ন বপণ করে এর স্বাদও এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু। তার রাজনৈতিক দর্শন ও আদর্শকে বাস্তবায়ন করতে পেছন থেকে কাজ করেছেন বঙ্গমাতা  ফজিলাতুন নেছা মুজিব।  জীবন সংগ্রামের সব কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করেও তিনি পরিবার সামলেছেন বেশ গুছিয়ে। সবকিছুর পরও তিনিই ছিলেন বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতির শ্রেষ্ঠ ছায়াসঙ্গী।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে অসহায়/অসচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও আর্থিক সহায়তা ও প্রদান করা হয়।