ময়মনসিংহে ডিবির ওসিসহ একাধিক কর্মকর্তার শ্রেষ্ঠত্বের পুরস্কার লাভ

মো: নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার:: রবিবার পুলিশ লাইন মাসিক কল্যাণ সভায় অক্টোবর ২০১৯ মাসের নানা সফলতার জন্য ডিবি পুলিশের ওসি, বিভিন্ন টিম লিডার, এসআইসহ অন্যান্যদের মাদক, অস্ত্র উদ্ধার ও গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনের জন্য এ সব পুরস্কার, নগদ অর্থ, সম্মাননা, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দসহ গোয়েন্দা পুলিশের একাধিক কর্মকর্তা আবারো জেলায় শ্রেষ্ঠত্বের পুরস্কার লাভ করেছেন। আজ জেলা পুলিশ মাসিক কল্যাণ সভায় এ পুরস্কার প্রদান করা হয়।

মাদক ও অস্ত্র উদ্ধারসহ সাম্প্রতিক সময়ে সারাদেশের আলোচিত হত্যাকান্ড ময়মনসিংহের পাটগুদাম ব্রীজ মোড় থেকে মাথা, হাত ও পা বিহীন ব্রীফকেস ভর্তি দেহ উদ্ধার মামলার কয়েকদিনের মধ্যে রহস্য উদঘাটন,হত্যাকান্ডে জড়িত চারজনকে গ্রেফতার করে দ্রুততম সময়ের মধ্যে রহস্য উদঘাটন করায় জেলার শ্রেষ্ঠ উদ্ধারকারী ইউনিট নির্বাচিত হয়েছেন ময়মনসিংহ জেলা ডিবি পুলিশ।

এ লক্ষ্যে ডিবি পুলিশের ওসি শাহ কামাল আকন্দকে শ্রেষ্ট ওসি নির্বাচিত এবং ডিবি পুলিশকে শ্রেষ্ঠত্বের পুরস্কার প্রদান করা হয়। এছাড়া এ মামলার তদন্তকারী অফিসার এসআই আক্রাম হোসেনকে এই মামলার রহস্য উদঘাটনের দায়িত্বশীল ভূমিকা রাখায় শ্রেষ্ঠ ডিটেক্ট অফিসার নির্বাচিত করা হয়।

এসআই আকরাম বলেন, এছাড়াও মাদক উদ্ধারে তার টিম জেলায় শ্রেষ্ঠ টিম হয়েছে। এছাড়া তিনি পিস্তল, গুলি, পাইপগান ও কার্তুজ উদ্ধার করায় শ্রেষ্ট অস্ত্র উদ্ধারকারী অফিসার নির্বাাচিত হয়েছেন। ডিবি পুলিশ জানায় এসআই আনোয়ার হোসেন দ্বিতীয় সব্বোচ্য মাদক উদ্ধারকারী টিম হিসাবে পুরস্কার প্রাপ্ত হয়েছেন।

অপরদিকে এসআই আলাউদ্দিন, মনিরুজ্জামান, মাসুদ জামালী, পরিমল চন্দ্র সরকার মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটনসহ নানা সফলতার জন্য পুরস্কার প্রাপ্ত হয়েছেন। ডিবির ওসি শাহ কামাল আকন্দসহ এ সব পুরস্কার প্রাপ্তরা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) শাহ আবিদ হোসেনের কাছ থেকে শ্রেষ্ঠ পুরষ্কার, সম্মাননা, সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ গ্রহণ করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, এস এ নেওয়াজী, হাফিজুর রহমান, আল আমিন, ডিআইওয়ান মোখলেছুর রহমান আকন্দ, কোতোয়ালীর ওসি মাহমুদুল ইসলাম, ডিবির ওসি শাহ আবিদ হোসেনসহ বিভিন্ন থানার ওসি সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।