ময়মনসিংহে বঙ্গবন্ধু গোল্ডকাপ কাবাডি প্রতিযোগিতা শুরু

আরিফ রববানী,ময়মনসিংহঃ ময়মনসিংহে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তঃ উপজেলা কাবাডি প্রতিযোগিতা ২০২২ এর শুভ উদ্বোধন করা হলো। ৩০শে ডিসেম্বর (শুক্রবার) সকাল ১০টায় নগরীর সার্কিট হাউজ মাঠে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের যৌথ উদ্যোগে আয়োজিত উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর মেয়র মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহ রেজ্ঞ ডিআইজি দেবদাস ভট্রাচার্য বিপিএম, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগে সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমূখ।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান এর সভাপতিত্বে ও জেলা পুলিশ সুপার পুলিশ মাসুম আহম্মদ ভুঞা পিপিএম এর সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত প্রতিযোগিতানুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, আয়োজনে ও ব্যবস্থাপনায় ছিলেন ।

অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, মাঠের ছেলে-মেয়েরা বিপথগামী হয়না। সাফ নারী ফুটবলে চ্যাম্পিয়নে ময়মনমসংহের ৮ নারী অংশ গ্রহন করেছিল।খেলধুলার জন্য ময়মনসিংহে একটি হকি স্টেডিয়াম দরকার। আজকের খেলায় অংশ গ্রহনকারীরা একদিন জাতীয় দলে খেলবে। শিশু-কিশোরদের মানুসিক বিকাশে খেলাধুলা অপরিহার্য। খেলার শুরুর পুর্বে দেশীয় গান ও পাহাড়ি নৃত্য পরিবেশন করা হয়। ক্ষুদ্র নিগোষ্টির শিশু-কিশোররা এতে অংশ গ্রহন করে।কবাডি খেলায় জেলার ১৩ উপজেলার পুরুষ দল ও ৮ উপজেলার নারী দল অংশ গ্রহন করেছে। তবে উদ্বোধনী খেলায় তারাকান্দ উপজেলা ও ভালুকা উপজেলার প্রতিযোগী দল অংশ গ্রহণ করলে এতে পুরুষ দল তারাকান্দা ও নারীদলের মাঝে ভালুকা বিজয়ী হয়।