ময়মনসিংহের শম্ভুগঞ্জে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ,আটক৮,আহত ২৬

ছাত্রদলের নেতা-কর্মীদের পুলিশের লাঠিপেটা।

নিজেস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের শম্ভুগঞ্জ এলাকার (চরকালীবাড়িতে) ছাত্রদলের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, লাঠিচার্জ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।মূলত ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ এবং বাকৃবি ছাত্রদলের উদ্যোগে চরকালীবাড়িতে একটি মাঠে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর আলোচনা সভার আয়োজন করে এ সভাকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

এ সময় বিএনপির প্রায় ২০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানান সংগঠনের পক্ষ থেকে। আহতদের মধ্যে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ঢাকা মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রশিদ, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক মাজেদুর রহমান, বিভাগীয় সহসাংগাঠনিক সম্পাদক নাইমুল করিম, মহানগর সাধারণ সম্পাদক তানবীর আহমদ রয়েছেন। এ সময় ৮ জনকে আটক করা হয়েছে।

এসময় কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেন, ওয়াজেদ আলীসহ ছয়জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক মাজেদুর রহমান বলেন, ‘ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ এবং বাকৃবি ছাত্রদলের উদ্যোগে  শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর আলোচনা সভার আয়োজন করে। এই সভায় বিনা উসকানিতে পুলিশ হামলা করে। লাঠিচার্জ ও গুলিবর্ষণ করে সভা পণ্ড করে দেয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত (ওসি) ফিরোজ তালুকদার বলেন, করোনাকালে সরকারি বিধি-নিষেধ অমান্য করে ছাত্রদল সমাবেশ করছে, এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় ছাত্রদলের নেতা-কর্মীরা পুলিশের ওপর অতর্কিতে হামলা চালায়। পুলিশ নিজেদের হেফাজত রাখতে  ব্যবস্থা নিতে গেলে পাল্টাপাল্টি ধাওয়া ও ফাঁকা গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে দুজন পুলিশ পরিদর্শকসহ পুলিশের ছয় সদস্য আহত হন। পুলিশের আহত সদস্যদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে আটজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।