ময়মনসিংহের মুক্তাগাছা থানায় ৭০ বছরের বৃদ্ধাকে আটকে জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধিঃঃ ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের মুক্তাগাছা থানায় । থানায় আটক রেখে ৭০ বছর বয়সী খোদেজা খাতুনের  জমি দখল এবং মিথ্যা মামলা সহ জেলহাজতবাসে’র প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন’ ভুক্তভোগি পরিবার। ১২/০১/২০২১ ইং (মঙ্গলবার) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পেশ করে ভুক্তভোগি পরিবার। বক্তব্যে মুক্তাগাছা উপজেলা’র কুতুবপুর গ্রামের মৃত নুরুল হকের স্ত্রী ৭০ বছর বয়সী খোদেজা খাতুন এ ঘটনার জন্য মুক্তাগাছা থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাসকে দায়ি করেন।

বক্তব্যে তিনি বলেন,ওসি বিপ্লব কুমার বিশ্বাস দখলদারদে’র পক্ষ নিয়ে  আমাদের’কে থানায় আটক করে মিথ্যা মামলায় জড়িয়ে জেলহাজতে পাঠায়। ০৩ দিন পর জামিনে মুক্ত হন তারা। অভিযোগ করে তিনি বলেন, বিরোধপূর্ণ জমিতে কারখানা নির্মাণ করে তার ছেলেকে চাকরি দেয়া’র কথা বলে  দানপত্র দলিল করে নেন তার প্রতিবেশী’ মানিক মিয়া। তার’ পর’ থেকে’ই সেই জমি সাবকাউলা দলিল করে জমি দখল’ দিতে চাপ দেয়া হয় খোদেজা খাতুন’কে।প্রতিপক্ষ মানিকে’র পক্ষে হয়ে প্রথমে মুক্তাগাছা থানার এস’আই হুমায়ুন বাড়িতে এসে জমি লিখে দিতে চাপ দেয়। এরপর ওসি বিপ্লব কুমার বিশ্বাস নিজে  বাড়ি’তে এসে খোদেজা’কে  জমি লিখে দিতে চাপ দেন।  কোন উপায় না পেয়ে  আদাল’তে একটি মামলা’ও করেন খোদেজা খাতুন।

ওসি বিপ্লব কুমার বিশ্বাস

এ কারণে গত ( ৩১ ডিসেম্বর) বৃহঃস্পতি বার মাঝ’রাতে পুলিশ তাকে’সহ ০২ ছেলে আবু বক্কর সিদ্দিক ও আব্দুর রাজ্জাক, পুত্রবধু সুলতানা বেগম’কে  টেনেহিচড়ে থানা’য় নিয়ে যায় । এবং থানায় আটক’ অবস্থায় আবার’ও তাদের  ৬.৫০ শতাংশ জমি মানিক মিয়া’কে দলিল করে দিতে চাপ দেয়।  রাজি না হওয়া’য় তাদের’কে  শারীরিক ও মানসিক নির্যাতন করে  বলে ভুক্তভোগি’রা জানা’য় । পরদিন ০১লা জনুয়ারী  মানিক মিয়া’কে মারধর সহ চুরির মিথ্যা মামলা দিয়ে  ০৬ জনকে আদালতে পাঠায় পুলিশ। তার সুবাদে মানিক মিয়া জমিটি দখল করে চারদিকে বাউন্ডারি নির্মাণ করে।

এ ব্যাপারে প্রতিপক্ষ মানিকে’র সাথে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, তার দায়ের করা মামলা সত্য এবং সঠিক।

মুক্তাগাছা থানা’র ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, বৃদ্ধার ছেলে জমি বিক্রি করে টাকা নিয়েছে। কিন্তু দখল  দেয়নি। আবার মানিক’কে মারধর করেছে। মানিক’  মামলা’ করলে’ পুলিশ তাদের গ্রেপ্তার করেছে। এখানে কোনো পক্ষপাতিত্ত করিনি বলেও দাবি করেন তিনি।