ময়মনসিংহের ত্রিশালে নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্টের বিনা মূল্যে চক্ষুশিবির

ত্রিশালে নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্টের বিনা মূল্যে চক্ষুশিবির

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: গতকাল বুধবার ময়মনসিংহের ত্রিশালে ধানীখোলা দক্ষিণ ভাটিপাড়া গ্রামে নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্টের আয়োজনে ও ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনায় দিনব্যাপী বিনা মূলে চক্ষুশিবিরে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

ধানীখোলা দক্ষিণ ভাটিপাড়া জহিরুল উলুম দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিনা মূল্যের চক্ষুশিবিরে রোগী দেখেন ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসকেরা।

স্বাভাবিক রোগীদের মধ্যে বিনা মূল্যে ওষুধ বিতরণ করা হয়। চোখে ছানি পড়েছে এমন ১৩৮ রোগীর মধ্যে ৫০ জনকে অস্ত্রোপচারের জন্য নেওয়া হয়েছে ময়মনসিংহের ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালে। বাকি ৮৮ জনকে অস্ত্রোপচারের জন্য নেওয়া হবে আগামী ২৫ মার্চ। উৎসাহব্যঞ্জকভাবে দিনব্যাপী চক্ষুশিবিরে স্বেচ্ছাশ্রম দেন ওই গ্রামের মনিরুল হক খান, আফজাল হোসেন, নয়ন তালুকদার, দেলোয়ার হোসেন, ফারুক মণ্ডল, মোহাম্মদ তালুকদারসহ ২৫ জন স্বেচ্ছাসেবক।

সামাজিক দায়বদ্ধতা থেকে ধানীখোলা ইউনিয়নসহ সাধারণ মানুষকে নিয়মিত চিকিৎসাসেবা দিচ্ছে নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্ট। প্রতি শুক্রবার ওই ট্রাস্টের উদ্যোগে স্বাস্থ্যসেবা কার্যক্রমের অংশ হিসেবে একজন নারী ও একজন পুরুষ চিকিৎসক তিন শতাধিক রোগী দেখে থাকেন। রোগীদের মধ্যে বিনা মূল্যে ওষুধ বিতরণ করা হয় এবং জটিল রোগীদের ক্ষেত্রে ময়মনসিংহ অথবা ঢাকায় নিয়ে ট্রাস্টের অর্থায়নে উন্নত চিকিৎসা দেওয়া হয় বলে জানান ট্রাস্ট চেয়ারম্যানের ছেলে নাঈমুল হক খান।