ত্রিশালে সড়ক পাকা করণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ইমরান হাসান বুলবুলঃঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার দড়ি কাঁঠাল ইউনিয়নের প্রায় ০৪ কিলোমিটার সড়ক পাকাকরণের দাবিতে হাজার হাজার মানুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার ঐতিহ্যবাহী কাঁঠাল ইউনিয়নের উকিলবাড়ি থেকে বানিয়া ধলা, কালির বাজার পর্যন্ত সড়কটি পাকাকরনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে এলাকা বাসি। সড়কটির দড়ি কাঁঠাল এলাকার অংশে মারাত্মকভাবে খানাখন্দের সৃষ্টির ফলে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয়রা জানায় দীর্ঘ কয়েক বছর যাবৎ রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। অন্যদিকে রাস্তাটি বেহাল অবস্থার কারনে এলাকায় কোন বিয়ে সাদী হচ্ছে না । গর্ভবতী মায়েরা ডেলিভারি করার সময় জেলা সদরে হাসপাতলে যেতে না পেরে মৃত্যুর মুখে পতিত হন।। হালকা বৃষ্টিতে এলাকার শিক্ষার্থীরা স্কুলে যেতে পারেনা। রিক্সা বেন এই রাস্তায় আসতে ভয় পায় ।

বৃহস্পতিবার সকালে এলাকার হাজার হাজার মানুষ প্রায় সাড়ে তিন কিলোমিটার এলাকায় মানববন্ধনে অংশগ্রহণ করে । এ সময় স্কুল কলেজের ছাত্র ছাত্রী এমনকি পার্শ্ববর্তী বাড়ির গৃহিণীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ফজলুল করিম, ডাক্তার কবির রায়হান, হাসানুজ্জামান নয়ন, মাহাবুল আলম রতন, পারভেজ সহ সামাজিক রাজনীতিক ও এলাকার সুশীল মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন। এসময় বক্তারা রাস্তাটি দ্রুত পাকাকরণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানান । মানববন্ধন শেষে গণস্বাক্ষর কর্মসূচী অংশগ্রহণ করেন এলাকাবাসী৷