বিস্ফোরক সমীক্ষায় দাবি করা হয়েছে যে চীনা বিজ্ঞানীরা COVID তৈরি করেছিলেন

একটি বোমা নিক্ষেপকারী নতুন গবেষণায় দাবি করা হয়েছে যে, চীনা বিজ্ঞানীরা একটি ল্যাবটিতে করোনা ( COVID-19) তৈরি করেছিল এবং পরে তা ভাইরাসের গতানুগতিক নিয়ম অনুসরন করে  বাদুড় থেকে প্রাকৃতিকভাবে ছড়িয়েছে এমনটাই  দেখানোর চেষ্টা করেছিল।

ব্রিটিশ অধ্যাপক অ্যাঙ্গাস ডালগাইশ এবং নরওয়েজিয়ান বিজ্ঞানী ডাঃ বিগার সেরেনসেন লিখেছেন – তারা গত বছরের পর থেকে “চীনে রেট্রো-ইঞ্জিনিয়ারিং” এর প্রাথমিক প্রমাণ পেয়েছে, তবে শিক্ষাবিদ এবং বড় বড় মেডিক্যাল জার্নাল কর্তৃক তাদের উপেক্ষা করা হয়েছে।

সমীক্ষায় এসেছে ” এটি প্রাকৃতিক ভাবে সৃষ্ট এমন ফলাফল হওয়ার সম্ভাবনা খুব কম” ” ভাইরাসটি এখনও প্রতিদিন সারা বিশ্বে ১২,০০০ মানুষকে হত্যা করছে।

ডালগলেশ হলেন লন্ডনের অনকোলজির অধ্যাপক যা এইচআইভির জন্য একটি ভ্যাকসিনে যুগান্তকারী কাজের জন্য পরিচিত। সেরেনসেন একজন ভাইরোলজিস্ট এবং ফার্মাসিউটিক্যাল সংস্থা ইমিউনারের চেয়ারম্যান, তিনি বায়োভ্যাক -১৯ নামে একটি করোনভাইরাস ভ্যাকসিন তৈরিতে  ডালগলিশেরও সেই সংস্থায় আর্থিক ভাবে সাহায্য  করেছেন। তারা তাদের (COVID-19) ভ্যাকসিন গবেষণার সময়  ইঙ্গিত দেয় যে ভাইরাস প্রকৃতি থেকে আসে নি।

“পদার্থবিজ্ঞানের আইনগুলির অর্থ এই যে আপনার কাছে পরপর চারটি ইতিবাচক চার্জযুক্ত অ্যামিনো অ্যাসিড থাকতে পারে না,” ডালগেলিশ এমনটাই গণমাধ্যমকে জানিয়েছেন।”আপনি যদি কৃত্রিমভাবে এটি তৈরি করেন তবেই আপনি এটি পেতে পারেন” “তারা ভাইরাস তৈরির উপাদানগুলি কীভাবে তৈরি/সংগ্রহ করেছিল  তা দেখানোর জন্য আমেরিকান বিশ্ববিদ্যালয়গুলির সাথে কাজ করে। কিছু প্রকাশিত চীনা গবেষণাও ট্র্যাক করেছিল। কাজের একটি ভাল অংশ “ফাংশন লাভ” গবেষণার সাথে জড়িত, যা গবেষণাগারে প্রাকৃতিক ভাইরাসকে আরও সংক্রামক করার জন্য জড়িত, যার ফলে বিজ্ঞানীরা মানুষের উপর তাদের সম্ভাব্য প্রভাব অধ্যয়ন করতে পারবেন।

মার্কিন যুক্তরাষ্ট্র ২০১৪ সালে এই জাতীয় গবেষণার উপর স্থগিতাদেশ দিয়েছে। তবে চিনে চিকিৎসা গবেষণার জন্য ৬0 কোটি  ডলার অর্থ ফাংশন গবেষণা অর্জনের জন্য ব্যবহার করা হয়েছিল কিনা তা জানা অসম্ভব। ডঃ অ্যান্টনি ফৌসি গত সপ্তাহে কংগ্রেসে জানিয়েছেন “একটি প্রাকৃতিক ভাইরাস মহামারীটি ধীরে ধীরে পরিবর্তিত হবে এবং তা দিন দিন সংক্রামনের হার কমে গিয়ে শেষ হবে বলে প্রত্যাশা করা হয়েছিল যা অনেকেই (COVID-19) মহামারীর সাথে প্রত্যাশা করেছিলেন যা ঘটেছিল বলে মনে হয় না,” । তথ্য সূত্র- FOX NEWS