বিরিশিরি সফল ইউপি চেয়ারম্যান রুহু

স্টাফ রিপোর্টার : নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার বিরিশিরি ইউনিয়ন পরিষদের তিন বার বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু একজন নিরহংকার সাদা মনের মানুষ ।

একাধারে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন । সফল ও জনবান্ধব চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহুর অত্যন্ত মেধাবী নেতৃত্ব বড় গুণ । আওয়ামীলীগে নেতা- কর্মীদের ঐক্যবদ্ধ রাখার পাশাপাশি ইউপি সদস্য-সদস্যাদের সার্বিক সহযোগিতা, দিক-নির্দেশনায় সুষ্ঠু ও সুন্দরভাবে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম ইউনিয়ন ও এলাকার উন্নয়নে সফলভাবে সম্পাদন করে আসছেন। জনসেবা প্রদানের মাধ্যমে এলাকায় সফল ও জনবান্ধব চেয়ারম্যান হিসেবে অধিষ্ঠিত হয়েছেন। ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণ দলীয় নেতাকর্মীদের সঙ্গে রয়েছে তার সু সম্পর্ক। তিনি বিরিশিরির উন্নয়নে ইউনিয়ন বাসী সহ সকলের দোয়া, সহযোগিতা ও পরামর্শ নিয়ে কাজ করেন । স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক কাজ করে দলমত নির্বিশেষে তিনি ইউনিয়নবাসীর মধ্যে আস্থা অর্জন করেছেন। এছাড়াও বিরিশিরি ইউনিয়ন পরিষদে বরাদ্দকৃত টিআর, কাবিখা-টাবিখা, কর্মসৃজন প্রকল্প, এলজিএসপি, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বেঞ্চ, কমিউনিটি ক্লিনিকে সহযোগীতা, অবহেলিত রাস্তাঘাট সংস্কার ও জলাবদ্ধতা দূরীকরণে ব্রীজ ও কালভার্ট নির্মাণে স্বচ্ছতা ও জবাবদিহিতার পরিচয় দিয়েছেন। উন্নয়নের রোলমডেল, জনগণের আস্থাভাজন পরিশ্রমী বিচক্ষণ চেয়ারম্যান রুহু সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান।

বিরিশিরির বিভিন্ন সম্প্রদায়ের রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, স্থানীয়রা জানান, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক রফিকুল ইসলাম রুহু ইউনিয়নের উন্নয়নে ও মানুষের কল্যাণে ব্যাপকভাবে কাজ করে চলছেন। স্বচ্ছ ভাবমূর্তি ও ক্লিন ইমেজের চেয়ারম্যান তিনি । নাগরিক সেবা ও উন্নয়নের প্রত্যাশায় ভোটাররা আবারও তারই পক্ষে রায় দিবেন। তিনি ইউনিয়নকে আধুনিক ও মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে কাজ করে চলেছেন।

জনগণের প্রত্যাশা পূরণে ইউনিয়নের চেয়ারম্যান দায়িত্ব পালনে তিনি ইউনিয়নের সকল অসংগতি দূরসহ নাগরিক অধিকার অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করে চলেছেন। বিশেষ করে কর্মসূচী প্রকল্প, কাবিখা-টাবিখাসহ সকল উন্নয়নমূলক প্রকল্পগুলো ইউনিয়নের ইউপি সদস্য ও সদস্যাদের আন্তরিক সহযোগিতা নিয়ে বাস্তবায়ন করছেন। উন্নয়নমূলক কর্মকান্ডগুলো সবসময় তদারকি করে চলেছেন। সততা, যোগ্য নেতৃত্ব ও উন্নয়নমূলক কাজে অবদান রাখায় ইতোমধ্যে বিরিশিরি ইউনিয়নবাসীসহ সর্বমহলের মনিকোঠায় স্থান করে নিয়েছেন।

সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান রফিকুল ইসলাম রুহু বলেন, আমি বিরিশির ইউনিয়নের সন্তান। ইউনিয়নের মানুষ আমাকে ভালবাসে । আমি কারো ভাই, কারো বন্ধু, কারো আত্বীয় আবার কারো প্রতিবেশী। আমি স্থানীয় সংসদ সদস্য এবং আ.লীগ নেতা- কর্মীদের আন্তরিকতা ও সহযোগিতায় সর্ব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছি। আমি ছোটবেলা থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি সঙ্গে সম্পৃক্ত। নানা প্রতিকূলতার মধ্যেদিয়ে আমি মানুষের সেবা করে যাচ্ছি। এ ইউনিয়নে থাকবে না কোন বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক জুয়া এমনকি জঙ্গীবাদ। ইউনিয়নে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ। আমি সারাজীবন ইউনিয়নবাসীর কল্যাণে ও উন্নয়নে কাজ করতে চাই। সবার সহযোগিতা নিয়ে বিরিশিরি ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। ইউনিয়নের উন্নয়ন বলতে আমি যা করেছি ইতিপূর্বে আর কোন চেয়ারম্যান করতে পারেনি । পারবেও না ।

জানা যায়, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু তাঁর সমগ্র কর্মজীবনে মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে বিরিশিরি ইউনিয়ন ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । ইউনিয়নবাসীর কাছে তিনি একজন নম্র, ভদ্র, সদালাপি ও উদারনৈতিক মানুষ।

বঙ্গবন্ধু আদর্শে অনুপ্রাণীত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বিরিশিরি ইউনিয়ন গড়াই তার লক্ষ্য ও উদ্দেশ্য ।