বইমেলায় সোমের কৌমুদীর ” নৌকার পাটাতনে ঘুমায় প্রহর “

অমর একুশে বইমেলা –২০২৩ এ ‘পাতা প্রকাশ’ থেকে প্রকাশ হয়েছে কবি সোমের কৌমুদীর কবিতার নতুন বই “নৌকার পাটাতনে ঘুমায় প্রহর “। বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানের ৫৫৭ নম্বর স্টলে (পাতা প্রকাশ, রংপুর স্টলে) পাওয়া যাচ্ছে বইটি। এছাড়াও বইয়ের অনলাইন কেনাবেচার স্থল রকমারিতেও মিলবে ” নৌকার পাটাতনে ঘুমায় প্রহর “। বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা।
.
” নৌকার পাটাতনে ঘুমায় প্রহর ” বইটির প্রচ্ছদ করেছেন সৌহাত রাশেদিন সৌখিন। দুই ফর্মার এ বইয়ে ২৬ টি কবিতা আছে। এসব কবিতায় উঠে এসেছে দেশের প্রতি গভীর অনুভূতি, জীবন দর্শন, সমসাময়িক প্রেক্ষাপট। ফুটে উঠেছে মানুষের জীবনের দহনের কথা, প্রেম-বিষাদের কথা।
.
সোমের কৌমুদী বিদ্যালয় জীবন থেকেই কবিতা ভালোবাসেন। সাহিত্যের সকল ধারাকে ভালোবাসলেও ঘর বাঁধা কবিতার সাথেই। কবিতাতেই প্রতিনিয়ত মা, মাতৃভূমির ছবি আঁকার চেষ্টা। কবিতার মাঝেই মা, মাতৃভূমিকে খোঁজার চেষ্টাটা তাই নিরন্তর। এ জন্যই কবিতার সাথে জীবন ওতপ্রোতভাবে জড়িত। জীবনের পথচলা তাই কবিতাকে সাথে নিয়েই।
.
সোমের কৌমুদীর কবিতা, ছোটগল্প নিয়মিত প্রকাশিত হচ্ছে দেশ-বিদেশের দৈনিক, সাহিত্য পত্রিকা ও ম্যাগাজিনে। এর আগে ২০১৭ সালে এই প্রকাশনী (পাতা প্রকাশ) থেকে প্রকাশ হয় কবিতার বই ” জোছনা রাঙা বৃষ্টি “।