ফুলপুরে গভীর রাতে এতিম শিশুদের খোজ নিলেন ইউএনও

আরিফ রববানী,ময়মনসিংহঃ বৈরী আবহাওয়া আর কনকনে শীত উপেক্ষা করে ছিন্নমূল ও এতিমখানায় আশ্রিত এতিম শিশুদের খোজ-খবর নিলেন ময়মনসিংহের ফুলপুর উপজেলার নব যোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার।

জনসেবায় প্রশাসন এই মুলমন্ত্র বাস্তবায়নে মঙ্গলবার (৩রা জানুয়ারি) রাত ১১টায় গভীর রাতে হঠাৎ করেই উপজেলা শহরের হিলফুল ফুযুল এতিমখানার শিশুদের খোজ-খবর নিতে আকস্মিকভাবে পরিদর্শনে গিয়ে এতিমখানার প্রকৃত অবস্থা ও এতিমদের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান। এসময় তিনি এতিমখানার সেক্রেটারি ও এতিমখানার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে এতিমদের সাথে ভাল ব্যবহার করা সহ অন্যান্য দিক নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও একই রাতে তিনি উপজেলার বিভিন্ন এলাকায় বসবাস করা ছিন্নমূল অসহায় মানুষের খোজ নেন।

কনকনে শীতের মধ্যে নিজের আরাম আয়েশ বিসর্জন দিয়ে হঠাৎ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের কষ্ট নিজ চোখে দেখতে তাদের দোরগোড়ায় দেখে অনেক ছিন্নমূল দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী এবং এতিম বাচ্চারা আবেগ আপ্লুত হয়ে পড়েন। এসময় তার সাথে উপজেলা প্রশাসনের কয়েকজন কর্মকর্তা কর্মচারীও উপস্থিত ছিলেন।

তিনি উপজেলার পৌর এলাকাসহ বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে অসহায় মানুষের করুণ অবস্থা পর্যবেক্ষণ করে তাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে বলেও জানান । এ থেকে বাদ পড়বে না কোনো এতিমখানাও।

বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এম সাজ্জাদুল হাসান জানান, এ বছর শীত মৌসুমে উপজেলায় কোনো দুস্থ পরিবার যেন শীতে কষ্ট না পায় সেজন্য তাদের সার্বিক ব্যবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে তাদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হবে। উপজেলাটির বিভিন্ন গুচ্ছগ্রাম, আশ্রয়ণ কেন্দ্র, এতিমখানাসহ ছিন্নমূল শীতার্ত মানুষের মাঝে পর্যায়ক্রমে শীতবস্ত্র পৌঁচ্ছে দেওয়া হবে বলেও আশ্বস্ত করেন তিনি। এর আগে সোমবার (২রা জানুয়ারি) উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান ফুলপুরের ইউএনও হিসাবে যোগদান করেন।