ফুলপুরের তীব্র শীতে এতিমদের পাশে ইউএনও সাজ্জাদুল হাসান

আরিফ রববানী,ময়মনসিংহঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলায় রাতে শীব্র শীতের ঠান্ডা আবহাওয়া উপেক্ষা করে এতিমদের মাঝে কম্বল আর খেলাধুলার সামগ্রী নিয়ে হাজির হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এম সাজ্জাদুল হাসান।

ফুলপুরে যোগদানের শুরু থেকেই তার এ মহতি কাজের প্রশংসা করছেন স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণ। প্রশংসনীয় ধারাবাহিক কর্মের আওতায় বুধবার রাত ১০টায় উপজেলার ছনধরা ইউনিয়নের হিলফুল ফুযুল এতিমখানায় এতিম শিশুদের মাঝে কম্বল ও খেলাধুলার জন্য একটি ফুটবল বিতরণ করেন তিনি। উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান এসময় এতিমখানার শিশুদের খাবারে পুষ্টির মান নিশ্চিতকরণ, শারিরীক ও মানসিক স্বাস্থ্য নিশ্চিতকরণে এতিম খানায় দায়িত্বরত কর্মচারীদের প্রয়োজনীয় পদক্ষেপ ও দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) অমিত রায় কল্লোল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) আশিষ কর্মকার, উপজেলা প্রকৌশলী হাফিজ আল রাকিব, ছনধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

পরে ইউএনও’র নেতৃত্বে ছনধরা ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে শীতার্তদের মাঝে প্রায় ৫শতাধিক কম্বল বিতরণ করা হয়। এসময় গরীব ও অসহায়দের তালিকা করে পরবর্তিতে আরো সহায়তার আশ্বাস দেন তিনি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ বলেন,ফুলপুরে ইউএনও এম সাজ্জাদুল হাসান গত ২জানুয়ারী যোগদান করার পর থেকেই তিনি উপজেলার গরীব অসহায় মানুষের খোজ নিয়ে তাদের সেবা দিচ্ছেন,মঙ্গলবার রাতে তিনি এতিম খানায় এসে এতিম শিশুদের খোজ নেন,তিনি তাদের কষ্টের ব্যাপারটি পর্যবেক্ষণ করে আজ আবার কম্বল ও খেলাধুলা সামগ্রী নিয়ে এসেছেন। এই শীতে নিজের আরামকে বিসর্জন দিয়ে ইউএনও স্যার যে ভাবে গটীব অসহায় মানুষের খোজ খবর নিচ্ছেন তাতে আমরা প্রশাসনের প্রতি কৃতজ্ঞ যে একজন ভালো এবং জনবান্ধব ইউএনও পেয়েছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এম সাজ্জাদুল হাসান বলেন, সারাদেশে শীত জেঁকে বসেছে। যাদের শীতবস্ত্র কেনার সাধ্য নেই, আমাদের সবারই উচিৎ তাদের পাশে দাঁড়ানো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব ও দুঃস্থদের জন্য কাজ করতে নির্দেশনা দিয়েছেন। আমি সেই নির্দেশনা মোতাবেক কাজ করার চেষ্টা করছি। এছাড়াও নৈতিকতাবোধ থেকে স্বচ্ছল পরিবারের লোকজনকে দুঃস্থদের পাশে দাঁড়ানো দায়িত্ব বলে মনে করি। সরকারি অর্থায়ন ছাড়াও নিজ তহবিল থেকে সাধ্য মতো গরীব অসহায়দের জন্য করবো ইনশাআল্লাহ । তাদের জন্য কিছু করতে পারলে নিজেকে সার্থক মনে করি।