বিশ্বকাপ কাতার ২০২২ এর মন্ত্রমুগ্ধ অনুষ্ঠানে বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত অভিভূত

ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ এর মন্ত্রমুগ্ধ উদ্বোধনী অনুষ্ঠানটি ফুটবলের প্রতি বিশ্বব্যাপী আবেগ উদযাপন করার সময় স্থানীয় সংস্কৃতি প্রদর্শন এবং একতাকে উন্নীত করেছে।

আল বাইত স্টেডিয়ামে অনুষ্ঠানের পিছনে থাকা দলের জন্য, এটি ছিল কয়েক মাসের পরিকল্পনা, মহড়া এবং কঠোর পরিশ্রমের চূড়ান্ত পরিণতি।

সুপ্রীম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি (এসসি) এর নির্বাহী পরিচালক শাইখা আল থানি বলেন, “সবকিছু এত সুন্দরভাবে একত্রিত হওয়া একটি স্বপ্ন ছিল। “আমাদের দৃষ্টিভঙ্গি ছিল কাতারি ঐতিহ্য প্রদর্শনের সময় বিভিন্ন সংস্কৃতি উদযাপন করা। এই টুর্নামেন্টের শুরুতেই যা অর্জন করা হয়েছিল তার প্রতি শ্রদ্ধা জানানো গুরুত্বপূর্ণ ছিল – যা ছিল মানুষকে একত্রিত করা এবং সামাজিক বাধাগুলি ভেঙে ফেলা।”

শোতে ৪০০ টিরও বেশি শিল্পী অংশ নিয়েছিলেন, যেটি একাডেমি পুরস্কার বিজয়ী মরগান ফ্রিম্যান এবং কোরিয়ান সুপারগ্রুপ বিটিএস-এর কে-পপ সেনসেশন জুং কুক দ্বারা বর্ণনা করা হয়েছিল। কাতার থেকে বিশেষ অতিথিদের একটি হোস্ট এছাড়াও অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন, যার মধ্যে রয়েছে ঘানিম আল মুফতাহ, দানা এবং ফাহাদ আল কুবাইসি এবং আরও ৩০০ টুর্নামেন্ট স্বেচ্ছাসেবক।

মহামহিম আমির, শেখ তামিম বিন হামাদ আল থানি এবং মহামান্য ফাদার আমির, হামাদ বিন খলিফা আল থানির একটি স্বতন্ত্র অবদানও ছিল।

অনুষ্ঠানটি পিচের মাঝখানে দুটি স্থগিত সেতুকে কেন্দ্র করে দূরত্বের সেতুর ধারণাকে অন্তর্ভুক্ত করে এবং একটি সিনেমাটিক ভিডিও অভিজ্ঞতা দিয়ে শুরু হয়েছিল। কাতার এবং বৃহত্তর বিশ্ব একটি তিমি হাঙরের চোখের মাধ্যমে অন্বেষণ করা হয়েছিল – একটি স্থানীয় প্রাণী যা ইতিহাস জুড়ে ন্যাভিগেটরদের জন্য একটি প্রতীকী কম্পাস।

৩২টি অংশগ্রহণকারী দেশের বিশাল জার্সি, কাতার ২০২২ সংস্করণ, লা’ইব সহ ফিফা বিশ্বকাপের ইতিহাসের প্রতিটি মাসকট এবং একটি বিশাল স্ফীত প্রতীকের সাথে আট-অভিনয়ের বর্ণনার সমাপ্তি ঘটে। একটি গুরুত্বপূর্ণ একীভূতকরণ বার্তা সহ একটি আনন্দদায়ক এবং সমসাময়িক এক ধরণের দর্শন হিসাবে কল্পনা করা, এই অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন এক্সিকিউটিভ আর্টিস্টিক ডিরেক্টর, কাতারা স্টুডিওর সিইও আহমেদ আল বাকের এবং আর্টিস্টিক ডিরেক্টর আঙ্গেলা আলো।

প্রারম্ভিক ইঙ্গিতগুলি প্রস্তাব করে যে কোটি কোটি ভক্ত উদ্বোধনী অনুষ্ঠান দেখার জন্য টিউন ইন করেছেন, যা ২৯ দিনের টুর্নামেন্টটি নিখুঁতভাবে শুরু করেছে।