নজরুল বিশ্ববিদ্যালয়ে জাতীয় ভ্যাট কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত

আঁখি রানী দাস তিতলি, জাককানইবি প্রতিনিধি:: জাতীয় ভ্যাট দিবস এবং ভ্যাট সপ্তাহ উপলক্ষে সরকার দেশব্যাপী সকলকে সচেতন করার লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এরই দ্বারা বাহিকতায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১৩ ই ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় সমাজবিজ্ঞান অনুষদের ৪র্থ তালায় স্কিল ডেভেলপমেন্ট ক্লাব কর্তৃক আয়োজিত জাতীয় ভ্যাট কুইজ কম্পিটিশন অনুষ্ঠিত হয়। এই কম্পিটিশনে স্কিল ডেভেলপমেন্ট ক্লাবসহ বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ১২০ শিক্ষার্থী অংশগ্রহন করে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি কমিশনার ও বিভাগীয় কমকর্তা কাস্টমস এক্সইল মুহাম্মাদ শামসুল আরেফীন খান। তিনি তার বক্তব্যে ভ্যাট প্রদান সম্পর্কে সচেতন হতে বলেন এবং সকলের অাহ্বান করেন নিয়মিত ভ্যাট প্রদান করতে। এছাড়া কুইজ কম্পিটিশনে আরও উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা মোহাম্মদ মিলন ও আলভী রাশেদ মল্লিক এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও কর্মকর্তা বৃন্দ।

প্রতিযোগীতায় ১ম স্থান অধিকার করে নাজরাতুন নাঈম মাহমুদা,২য় স্থান অর্জন করে মোঃ আমীমুল আহসান, ও ৩য় স্থান অর্জনকারী আইরিন আক্তার আশা। বিজয়ীদের মধ্যে ১ম পুরষ্কার হিসেবে ছিল দশ হাজার টাকা,২য় পুরষ্কার হিসেবে ছিল সাত হাজার টাকা ও ৩য় পুরষ্কার হিসেবে ছিল পাঁচ হাজার টাকা।

উল্লেখ্য, ইতিমধ্যে ক্লাবটি শিক্ষার্থীদের স্কিল বৃদ্ধির জন্য বিভিন্ন ধরনের সেমিনার,পাবলিক স্পিকিং কম্পিটিশন আয়োজন করেছে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ম্যনিলা চাকমা এবং দিপানতিতা হোসেইন।