ত্রিশালে দোকানপাট খুলে রাখায় ১০হাজার টাকা জরিমানা 

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনিসংহ জেলার ত্রিশাল উপজেলায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের পূর্ব ঘোষণা অনুযয়িী রাত আটটার মধ্যে দোকানপাট বন্ধে অভিযান চালিয়েছেন সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

২৮আগষ্ট রোববার রাত আটটার পর উপজেলার পৌরশহরসহ বিভিন্ন এলাকার বাজারে অভিযান চালান সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ দোকানের ৬ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে বিদ্যুৎ সাস্রয় ও  শ্রম আইনে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বলেছেন, বিশ্বব্যাপী জালানির মূল্যবৃদ্ধি জনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্তে সরকারী নির্দেশনা অনুযায়ী রবিবার রাত্রি আটটার পর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযানে বের হই। এতে বিদ্যুৎ জালিয়ে রেখে দোকান খুলে রাখার দায়ে দু’টি দোকানে মোবাইল কোর্ট বসিয়ে শ্রম আইনে ৬ব্যবসা প্রতিষ্ঠানে দশ হাজার টাকা করে অর্থদন্ড করা হয়েছে। তিনি জানান-বিদ্যুৎ সাশ্রয় ও ঘাটতি পুরণে সরকারের পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত ত্রিশাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। অভিযান সফল করতে তিনি সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রত্যাশা করেন।