ত্রিশালে ভেঙ্গে পড়লো আশির দশকের চেলের ঘাট ব্রিজ

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার চেলেরঘাটের খিরু নদীর উপরে থাকা ঐতিহ্যবাহী লোহার সেতুটি ভেঙ্গে পড়েছে। এ সময় সেতুর ওপরে থাকা একটি লরি ও প্রাইভেটকারটি পাটাতনসহ নদীতে পড়ে যায়। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। সেতুটি ১৯৮০ বা তার কাছাকাছি সময়ে প্রয়াত সাবেক রাষ্টপতি এরশাদের আমলে নির্মিত হয়েছিল। দীর্ঘসময় অতিবাহিত হওয়ার ফলে ভার বহণের শক্তি হারিয়েছে।যার ফলে এই দূর্ঘটনার সৃষ্টি এমনটাই ধারনা জনমনে।

আজ বুধবার বিকেল ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি) মাইন উদ্দিন বলেন, ঢাকা থেকে ময়মনসিংহগামী চার লেনের সড়কের দুই লেনে লোহার সেতুতে একটি ৪২ চাকার লরি ট্রান্সফরমার নিয়ে জামালপুর যাচ্ছিল। এ সময় ওই ট্রান্সফরমার বহনকারী লরিটি সেতুতে উঠলে সেতুটি ভেঙ্গে পড়ে। এ সময় সেতুতে থাকা একটি প্রাইভেটকারও নিচে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, লোহার সেতুটি ভেঙ্গে পড়ার পর থেকে ময়মনসিংহগামী যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ, সহকারী কমিশিনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন ও ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালামের সহয়তায় দুই লেনেই যান চলাচল শুরু হয়।

ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালাম বলেন, লোহার সেতুতে বড় একটি লড়ি উঠলে সেতুটি ধসে পড়ে। এ সময় লরিসহ একটি প্রাইভেটকার খিরু নদীতে পড়ে যায়। প্রাইভেটকারে থাকা পাঁচজনকে স্থানীয়রা উদ্ধার করেছে।

ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জান্নাতুল ফেরদৌস জানান, আহত চারজনকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে উন্নত চিকিৎসার জন্য তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ত্রিশাল উপজেলার নির্বাহী অফিসার মো. জুয়েল আহমেদ জানান, ট্রান্সফরমার বহনকারী লরিটি ঢাকা থেকে জামালপুরে যাচ্ছিল। এ সময় বেইলী ব্রিজ পারাপারের সময় লরিটি সেতুর মাঝখানে গেলে সেতুটি নদীতে ধসে পড়ে যায়। দুর্ঘটনার পর থেকে ওই লরি চালক নিখোঁজ রয়েছেন। প্রাইভেটকারে থাকা পাঁচ যাত্রীর মধ্যে চারজন আহত হয়েছেন। সেতুটি ভেঙে যাওয়ার কারণে দুটি