ত্রিশালে এসিল্যান্ড হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বর্ষসেরা অফিসার মনোনীত

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহর ত্রিশালে জনবান্ধব আচরণ, সততা, ন্যায়-নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য বর্ষসেরা অফিসার-২০২২ মনোনীত হয়েছেন উপজেলা ভূমি অফিসের  সহকারী কমিশনার ভূমি  (এসিল্যান্ড) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

উপজেলার জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজ ও ভূমি সেবা গ্রহীতাদের সাথে আলাপ আলেচনার মাধ্যমে তাদের মতামতের ভিত্তিতে উপজেলায় ভূমি সেবার মানোন্নয়ন, সেবা গ্রহীতাদের সাথে জনবান্ধব আচরণ, সততা, ন্যায় ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে সহকারী কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদকে বর্ষসেরা অফিসার হিসেবে এই পদক তুলে দেওয়া।

সূত্র মোতাবেক জানা যায়, উপজেলার জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজ ভূমি সেবা গ্রহীতাদের সাথে আলাপ আলেচনার মাধ্যমে তাদের মতামতের ভিত্তিতে উপজেলায় ভূমি সেবার মানোন্নয়ন, সেবা গ্রহীতাদের সাথে জনবান্ধব আচরণ,সততা ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে তার কর্মকালীন সময়ে রেকর্ড পরিমাণ সরকারি ভূমি উদ্ধার, ই-মিউটেশন কার্যক্রম, মিসকেস নিষ্পত্তি, রাজস্ব আদায় এবং দ্রুত ও সততার সাথে সেবাগ্রহীতাদেরকে সেবা  প্রদান করায় তাকে শ্রেষ্ঠ কর্মকর্তা নির্বাচিত করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি।

সহকারী কমিশনার হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, “এমন স্বীকৃতিতে সত্যিই গর্বিত।  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ করে উপজেলা ভূমি অফিসসহ সব ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা পাশে ছিলেন বলেই শ্রেষ্ঠত্ব অর্জন করতে পেরেছি।”

এছাড়া তাঁর উল্লেখযোগ্য কর্মকাণ্ডের মধ্যে অবৈধ বালু মহলে  ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরীর জন্য বিভিন্ন বেকারীতে এবং দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা, অবৈধ দখলবাজদের হাত থেকে সরকারি খাসজমি উদ্ধার করা, কম ভোগান্তিতে স্বল্প সময়ে ভূমি নামজারির ব্যবস্থা করা, মাদক ব্যবসায়ী, মাদক সেবীদের আইনের আওতায় এনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করাসহ বিভিন্ন জনকল্যাণমুখী কার্যক্রমে অবদান রেখেছেন সহকারী কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

ত্রিশাল  উপজেলার সাধারণ জনগণ তাদের প্রতিক্রিয়ায় জানান যে, তিনি একজন সত্যিকারের জনবান্ধব এসিল্যান্ড। সত্যি একজন যোগ্য ব্যক্তি, তিনি বর্ষসেরা অফিসার  হওয়ার যোগ্যতা রাখেন। উপজেলাবাসী তার কর্মকাণ্ডে খুশি।

ত্রিশাল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ ৩৬তম বিসিএস ব্যাচে উত্তীর্ণ হয়ে গত ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর তারিখে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। জেলায় কর্মরত থাকার পর ২০২১সালের ডিসেম্বর মাসের ২৭ তারিখে ত্রিশাল উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগ দান করেন।