ত্রিশালে অভিনব কায়দায় মাইকিং করে হালখাতা’র দাওয়াত

ত্রিশাল প্রতিদিন(জোবায়ের হোসেন):: বৈশাখ মাসে কচু ভাল-চৈত্র মাসে লতা, কৃষক ভাইকে বলে যাই-করতে হালখাতা’। ‘কৃষি ব্যাংক দিচ্ছে ডাক-কৃষক ভাই জাগরে জাগ, করতে হবে হাল-খাতা-লিখতে হবে ঋণের পাতা’ এমন স্লোগান ও কৃষি এবং দেশাত্ববোধক গানের মাধ্যমে ময়মনসিংহের ত্রিশালে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে কৃষি ব্যাংক ত্রিশাল শাখা হতে ঋণ গ্রহীতাদের আমন্ত্রণ জানানো হচ্ছে ঋণ পরিশোধ ও নবায়নের জন্য। অভিনব প্রচারণায় কৃষি ব্যাংকের হালখাতার বিষয়টি বেশ সারা ফেলেছে ঋণ গ্রহীতা ও জনসাধারণের মাঝে।

জানা যায়, ১১ এপ্রিল বৃহস্পতিবার কৃষি ব্যাংক ত্রিশাল শাখায় অনুষ্ঠিত হবে শুভ হালখাতা। এ উপলক্ষে হাল-খাতায় সকল প্রকার ঋণ গ্রহীতাগণকে বরাবরের মতই অংশগ্রহণের জন্য এমন আয়োজন করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৯ ‍এপ্রিল) উপজেলার কানিহারী ইউনিয়নে দেখা যায়, অটোতে মাইক লাগিয়ে ঋণ পরিশোধে বিভিন্ন স্লোগান, কৃষি বান্ধব ও দেশাত্ববোধক গান বাজিয়ে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।গাড়িতে থাকা উপজেলা কৃষি ব্যাংকের কর্মকর্তা ফাতেহুল কবীর জানান, পুরাতন ঋণ পরিশোধ, নবায়ন ও অন্যান্য সুবিধা নিতে গ্রাহকদের জন্য আয়োজিত হালখাতায় আমন্ত্রণ জানানো হচ্ছে।
কৃষি ব্যাংক ত্রিশাল শাখার ব্যবস্থাপক মেহেদী হাসান জানান, পুরাতন ঋণ গ্রহীতা যাদের মৃত্যু, প্রাকৃতিক দুর্যোগ, মড়ক, দেনা গ্রাস হওয়ার কারণে ঋণ পরিশোধ করতে পারে নাই তারা আসল ও অন্যান্য খরচ পরিশোধ করে সুদ মওকুফের আবেদনের সুযোগ গ্রহণ করতে পারবেন এ হালখাতার মাধ্যমে।