ত্রিশালের বগার বাজার থেকে আছিম সড়কটির বেহাল দশা, কর্তৃপক্ষের দৃ্ষ্টি আকর্ষন

নিজেস্ব প্রতিবেদকঃ ” গ্রাম হবে শহর ” এই প্রতিপাদ্য নিয়ে দেশ যখন এগিয়ে যাচ্ছে ডিজিটাল পথ পরিক্রমায় দেশকে যখন তুলনা করছি সোইজারলেন্ডর সাথে।তখন রস্তায় তাকালে মনে হয় কোথায় আছি আমরা।শেখ হাসিনা সরকারের পদক্ষেপে সারা দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরা পিছিয়ে পড়ে রয়েছি কেন? উত্তর একটাই রাজনৈতিক পালা বদল আমাদের ভাগ্যকে সুপ্রসন্ন করতে পারেনি।অবহেলিতের উচ্চতর অংশ গ্রাম বা ইউনিয়ন তার মধ্যে একটি নাম মোক্ষপুর ইউনিয়ন।

ময়মনসিংহের ত্রিশাল থানার ১১ নং মোক্ষপুর ইউনিয়ন সময়ের পরিক্রমায় উন্নয়নের ছোঁয়া আশে পাশে কিছু লাগলেও আমাদের প্রধান যোগাযোগ মাধ্যম সড়কের বেহাল অবস্থা এখনো বিদ্যমান। প্রধান কারন ক্ষমতার পট পরিবর্তন বহিরাগতদের অনু্প্রবেশ।এক সময় রেজা আলী বহিরাগত এমপি ছিল ত্রিশালে, তখনও উন্নয়নে পিছিয়ে ছিল ত্রিশাল। তারপর যখন লাঙ্গল প্রতীক নিয়ে এম.এ.হান্নান সাহেব জাতীয় সংসদ সদস্য হন, কিছুদিন পর তিনি যুদ্ধাপরাধীর দায়ে জেলে চলে গেলেন। ত্রিশালে উন্নয়নের কথা সংসদে তুলে ধরার মত আর কেউ ছিলনা। সেই সময় উপজেলা চেয়ারম্যান ছিলেন বিএনপির জয়নাল আবেদিন ও ভাইস চেয়ারম্যান ছিলেন আশরাফুল ইসলাম। উন্নয়নের ছোঁয়া তেমন দেখা যায়নি, সারা বাংলাদেশ এগিয়ে গেল, পিছিয়েই পরে রইলাম আমরা ত্রিশালবাসী।

মোক্ষপুর গ্রামের ৯৫ ভাগ মানুষের যে রাস্তা দিয়ে চলাচল ( বগার বাজার চৌরাস্তা টু  আছিম ) সেই রাস্তা এতটাই খারাপ যে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা গাড়ি উল্টে মানুষ মৃত্যু যেন কাউকেই নাড়া দেয় না।ব্যস্ততমওগুরুত্বপূ্র্ন সড়কটিতে প্রতিদিন ঝুকি নিয়ে চলছে যানবাহন।যে কোন সময় ঘটতে পারে বড় দূর্ঘটনা।এই সড়কটি মেরামত বা উন্নয়নের কোন পদক্ষেপ দেখা যাচ্ছেনা উন্নয়ন কর্তৃপক্ষের। বৃষ্টি পড়ে পানি জমে তৈরি হয়েছে গভীর খানা খন্ধর।চলার অযোগ্য রাস্তাটিতে দূর্ঘটনা এড়াতে দ্রুত মেরামতের প্রয়োজন। বগার বাজার চৌরাস্তা থেকে আকিজ সিরামিক্স  পর্যন্ত পাকাকরণ করার কাজ করছে বেসরকারি ভাবে নিজ উদ্দ্যগে আকিজ সিরামিক্স’র মালিক জনাব বসির সাহেব। এতে মোক্ষপুর বাসী ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

মোক্ষপুর বাসীর দাবি,বর্তমান সংসদ সদস্য মৌলানা হাফেজ রুহুল আমীন মাদানী এমপি ,উপজেলা চেয়ারম্যান আঃমতিন সরকার সহ উন্নয়ন কর্মে জড়িত সকলের প্রতি আকুল আবেদন আকিজ সিরামিক্স’র পর থেকে মোক্ষপুর ইউনিয়নের শেষসীমা পর্যন্ত রাস্তা দ্রুত মেরামত কাজের মাধ্যমে দূর্ঘটনা মুক্ত চলাচল যোগ্য সড়ক করে দেয়ার জন্য।