ত্রিশালে ‘হাত বাড়াও’ এর সচেতনতা মূলক কর্মসূচি অনুষ্ঠিত

শামিম ইশতিয়াক:: প্রাথমিক বিদ্যালয়ভিত্তিক প্রজেক্ট ‘সু-স্বাস্থ্য ও সচেতনতামূলক প্রাথমিক শিক্ষা’র অংশ হিসেবে “হাত বাড়াও” নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আজ পোড়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো সচেতনতামূলক ও সামাজিকীকরণ শিক্ষা,কার্টুন চিত্র প্রদর্শনী, আবৃতি,গান,কুইজ প্রতিযোগিতা।

সংগঠনটির প্রথম কর্মসূচী হিসেবে আজ এই কার্যক্রম পরিচালিত হয়। পোড়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কামরুন নাহারের সভাপতিত্বে উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন পোড়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ,শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও হাত বাড়াও এর বিদায়ী প্রধান সম্পাদক আনোয়ার হোসেন, সংগঠনটির অন্যতম উপদেষ্টা সুফল আহমেদ, সংগঠনটির সদস্য রাজিন চৌধুরী,আনিসুর রহমান,আজমল হোসেন,আকিব,আফরিদুল ইসলাম,ওয়াসিম বিল্লাহ সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

এই সময় প্রজেক্ট পরিকল্পনা নিয়ে সংগঠনটির দায়িত্বশীলরা ত্রিশাল প্রতিদিনকে বলেন, ত্রিশাল উপজেলাসহ ময়মনসিংহের বিভিন্ন এলাকায় প্রজেক্টটি বাস্তবায়ন করার পরিকল্পনা করছে হাত বাড়াও, প্রজেক্টটি বাস্তবায়ন করা গেলে আমাদের প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান প্রজন্ম খুবই উপকৃত হবে।

পরে সংগঠনের অন্যতম সদস্য ও ইসলামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিল আহমেদের সঞ্চালনায় প্রতিযোগিতায় বিজয়ীদের পুরুষ্কার ও শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষনা করা হয়।