তারাকান্দায় দিনব্যাপী কর্মতৎপর ইউএনও মিজাবে রহমত

আরিফ রববানী,ময়মনসিংহঃ ময়মনসিংহের তারাকান্দা  উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত মঙ্গলবার দিনব্যাপী ব্যাপক কর্মতৎপরতা চালিয়েছেন। সকাল ১০ টায় জাতীয় উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্স কমিটির সভা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পরিসংখ্যান  অধিদপ্তরের আয়োজিত বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনায়  অংশগ্রহন শেষে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে এক আলোচনা সভায় যোগদান করেন।

সভায় শুন্য থেকে ৪৫ দিন বয়সী শিশুদের জন্ম নিবন্ধন নিশ্চিত করন, সকল বয়সী শিশুদের জন্ম নিবন্ধন, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানগণের মাধ্যমে শিক্ষার্থীদের জন্মনিবন্ধন, ধর্মীয় নেতাদের মাধ্যমে জন্ম নিবন্ধন নিশ্চিত করন বিষয়ে আলোচনা করা হয়।

 এছাড়া তিনি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য যাচাই ও শিশু শ্রম নিরুৎসাহিত করতে উপজেলাধীন কাশিগঞ্জ বাজার পরিদর্শন,সাধুপাড়া দাখিল মাদরাসা পরিদর্শন করেন। এসময় তার সাথে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু বকর সিদ্দিক উপস্থিত ছিলেন। অপরদিকে কাশিগঞ্জ বাজারে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার  মিজাবে রহমত,

একই দিনে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত স্বাস্থ্যবিধি মেনে নকলমুক্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে দাখিল পরীক্ষা/২০২১ পরিচালনার লক্ষে উপজেলার একমাত্র দাখিল পরীক্ষা কেন্দ্র শর্ষিনাবাদ ফাজিল মাদরাসায় কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে সেখানে সুষ্ঠু ও নকলমুক্ত  পরীক্ষা সম্পন্ন করতে কেন্দ্র সচিব ও দায়িত্ববানদের সাথে মতবিনিময় করেন। এসময় কেন্দ্র কর্তৃপক্ষ তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ মাদ্রাসার অধ্যক্ষ ও বিভিন্ন মাদ্রার অধ্যক্ষ ও সুপারগন।

তাছাড়াও উপজেলা পরিষদ চত্বরে রাস্তা উন্নয়ন কাজের দিক নির্দেশনা প্রদান করাসহ তারাকান্দা বাসষ্ট্যান্ডে সড়ক পরিবহন আইনে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার  মিজাবে রহমত, গাড়িতে হাইড্রোলিক হর্ণের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে

শব্দ দূষণ নীরব ঘাতক-১)শ্রবণ শক্তি হ্রাস পায়। মানসিক অবসাদ সৃষ্টি হয়। ২) উচ্চ রক্তচাপের সৃষ্টি হয়। ৩)যা স্ট্রোক, হার্ট এট্যাক ও হার্ট ফেইলিয়রের সম্ভবা বাড়িয়ে তোলে। ৪) শিশুদের বুদ্ধিমত্তার বিকাশ ব্যাহত এবং স্নায়ুর ক্ষতি এমন কর্মকাণ্ড থেকে চালকদের প্রতি আহবান জানান। জনস্বার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।