তারাকান্দায় এতিম শিশুদের প্রধানমন্ত্রীর শীতবস্ত্র বিতরণে ইউএনও

আরিফ রববানী,ময়মনসিংহঃ তারাকান্দা উপজেলা ময়মনসিংহ জেলার হালুয়াঘাটের পাশ্ববর্তী উপজেলা হওয়ায় শীতের প্রকোপটা বেশী থাকে।চলমান হাড় কাঁপানো শীতে জনজীবনে দুর্ভোগে সৃষ্টি হয়েছে। ভোর রাত থেকে শুরু করে বৃষ্টি ন্যায় শীত আর শৈত্যপ্রবাহের হিম বাতাসে শীতল হয়ে উঠে মানুষের শরীর। তীব্র শীতে এতিম, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে দফায় দফায় শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছে তারাকান্দা উপজেলা প্রশাসন।বৃহস্পতিবার (২৬জানুয়ারী) উপজেলার সাধারণ জনগণ ও তালদিঘি কুরকুচিকান্দা কুরআনিয়া আবাসিক এতিমখানায় স্থানীয় সাংসদ গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের উদ্যোগে পাওয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার শীত বস্ত্র বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত ।

কম্বল পেয়ে খুশি হয়ে এতিম এক শিশু বলেন, আমার মা বা নেই। ছোটবেলা থেকে মাদরাসায় আছি শুধুমাত্র একটা পাতলা চাদর দিয়ে শীতের রাত কাটাতে হয়। খুব ঠান্ডা লাগে আমার। আজকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে স্যার একটা মোটা কম্বল দিল আমি অনেক খুশি হয়েছি।

মাদরাসার মুহতামিম বলেন, আমাদের মাদরাসায় যারা পড়াশোনা করে তারা সকলে এতিম। তাদের কারও বাবা মা নেই। আমরা চেষ্টা করছি তাদের সকল চাহিদা পূরণ করে ইসলামী শিক্ষা দেওয়ার। শীত অনেক বেশী আর ওদের সব সময় অযু অবস্থায় থাকতে হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এ এলাকার প্রতিমন্ত্রী শরিফ আহমেদ এবং ইউএনও মহোদয় আজকে সহযোগীতা করলেন ইনশাআল্লাহ আমাদের ছেলেদের কিছুটা হলেও ঠান্ডা টা লাঘব হবে।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত বলেন, তীব্র শীতে জন জীবনে বিপর্যয়ের মধ্যে দিনাতিপাত করছে। সমাজের অসহায়, এতিম ও ছিন্নমূল মানুষের জন্য অনেকটা কঠিন হয়ে দাড়িয়েছে শীতের এই দাপট। আমরা প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সমাজের শীতার্ত মানুষের সহযোগিতা করার। সেই ধারবাহিকতায় আজকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ও ফুলপুর তারাকান্দা নির্বাচনী এলাকার মাননীয় সাংসদ শরীফ আহমেদ এমপি মহোদয়ের মাধ্যমে পাওয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার কম্বল উপজেলার সাধারণ ছিন্নমুল জনগণ সহ মাদরাসার এতিম শিশুদের মাঝে বিতরণ করা হয়েছে । সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।