জঙ্গীবাদ-সন্ত্রাস দমনে কাজ করছে পুলিশ-আইজিপি

আরিফ রববানী,ময়মনসিংহঃ পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত আছে। যে কোন ধরণের উশৃঙ্খলতা, যে কোন ধরণের আক্রমণ প্রতিহত করতে পুলিশ  সবসময় প্রস্তুত রয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে আইজিপি কাপ ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্ধোধন শেষে সাংবাদিকদের এসব কথা জানান আইজিপি।

এর আগে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য  দিয়ে বিজয়ের মাসে বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সকল শহীদদের এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের সকল শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের কথা তুলে ধরেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।  জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের আয়োজনে আইজিপি কাপ প্রিমিয়াম ডিভিশন ক্রিকেটলীগ ২০২২ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহবাসীর উদার ভালোবাসার কথা উল্লেখ করে বলেন খেলাধূলার মধ্য দিয়ে সুস্বাস্থ্যের চর্চা হয়। তাই খেলাধূলাকে অগ্রধিকার দিতে হবে।

 ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহম্মেদ ভূইয়া, পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি মো: ইকরামুল হক টিটু, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, বিপিএম, ময়মনসিংহের জেলা প্রশাসক মো: মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল।বক্তাগণ এই সুন্দর আয়োজনের সাথে সম্পৃক্ত জেলা ক্রীড়া সংস্থা ময়মনসিংহ জেলা পুলিশকে ধন্যবাদ জানিয়ে সকলের সফলতা কামনা করেন।

আইজিপি বলেন, আপনারা জানেন পুলিশ একটা পেশাদার বাহনী। আমরা দীর্ঘদিন যাবত সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছি এবং আগামী দিনেও যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের সক্ষমতা আছে। এ বিষয়ে কোন সন্দেহ নেই।

তিনি আরও বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী জিরো টলারেন্সের যে নীতি গ্রহণ করেছে সেই নীতির আলোকে আমরা দৃঢ়ভাবে কাজ করে চলেছি। আমরা এক সময় দেখেছি দেশের দক্ষিণ পশ্চিত অঞ্চলে সন্ত্রাসের জনপদ ছিল, আমরা দেখেছি এই দেশের ৬৩ জেলায় জঙ্গিদের আক্রমণ হয়েছে, আমরা দেখেছি মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার জন্য তার ওপর আক্রমণ হয়েছে এবং হলি আর্টিজানের মত বড় ঘটনার সুত্রপাত হয়েছে। এখন দেখেন জঙ্গিদের কি অবস্থা? আমরা সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। এই নিয়ন্ত্রণ আগামী দিনেও অব্যাহত থাকবে।

পুলিশের উপর বিএনপির হামলার প্রশ্নের জবাবে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে, পেশাদারিত্বের সাথে পালন করে আসছি। দায়িত্ব পালনকালে দুস্কৃতিকারীরা আক্রমনাত্বক হয়ে উঠলে, পুলিশ তাদের প্রতিহত করে।

 ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেটলীগের উদ্ধোধনী ম্যাচে রেনেসা ক্লাব ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ক্লাবের খেলা অনুষ্ঠিত হয়। এই লীগের ১৩ টি দলের মধ্যে ৭৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।