করোনাভাইরাসে আক্রান্ত ২০ হাজার রোগীকে মেরে ফেলতে চায় চীন

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ  কোনো ভাবেই নিয়ন্ত্রণে আসছে না করোনা ভাইরাস। প্রতিদিন বাড়ছে এর  ভয়াবহতা এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তে হয়ে মারা গেছে সাত শতাধিক। প্রাণঘাতী করোনাভাইরাসে চীনের হুবেই প্রদেশে একদিনেই ২৪২ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার মৃতের এই সংখ্যা এখন পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড। এই নিয়ে সারা দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৫৫ জনে।হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, বুধবার মধ্যরাত পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৮৪০ জন মানুষ নতুন করে এই ভাইরাসে সংক্রমণের খবর পাওয়া গেছে।কমিশনের তথ্য অনুযায়ী, এই প্রদেশের করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা এখন পর্যন্ত ৪৮ হাজার ২০৬ জনে পৌঁছেছে।

এই ভয়াবহ পরিস্থিতিতে করোনাভাইরাসে আক্রান্ত ২০ হাজার রোগীকে মেরে ফেলতে চায় চীন সরকার। এজন্য আদালতের কাছে অনুমতি চেয়েছে বলে এমন একটি  খবর বেরিয়েছে প্রচার মাধ্যম গুলোতে।‘ab-tc.com-City News’ নামক একটি সংবাদমাধ্যমের রিপোর্টে সম্প্রতি এ তথ্য জানানো হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এই সময়।

‘২০ হাজার করোনভাইরাসে আক্রান্ত রোগীদের প্রাণে মারতে উদ্যোগী হয়ে কোর্টের অনুমতি চাইছে চীন সরকার’ শিরোনামের রিপোর্টে দাবি করা হচ্ছে, সংক্রমণ যাতে আর না ছড়িয়ে পড়ে তা বন্ধ করতেই মূলত এই চিন্তাভাবনা করছে জিনপিংয়ের দেশ। আর এই খবর বহু মানুষ নানান সোশ্যাল প্ল্যাটফর্মে ছড়িয়ে দিয়েছেন।

রিপোর্টে একটি ডকুমেন্টের উল্লেখ করা হয়েছে, যেখানে ‘স্টেট’ কোর্টের কাছে লিখছে, ‘এই দেশটা হয়তো সব নাগরিকদেরই হারাবে, যদি না খুব শিগগিরই ওই আক্রান্তরা নিজেদের জীবনের মায়া ত্যাগ করে স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে দেশের বিভিন্ন প্রান্তের অন্যান্য আরও মানুষকে বাঁচান।’