একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশবাসীকে দেশের সেবায় কাজ করার আহ্বান

প্রেস বিজ্ঞপ্তিঃ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বাংলাভাষীসহ সকল ভাষাভাষী জাতিগোষ্ঠীর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এদিনে তিনি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন মহান ভাষা আন্দোলনে  আত্মোৎসর্গকারী  শহীদদের।

সোমবার(২০ফেব্রুয়ারী) বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব মো: মামুন হাসান প্রেরিত এক বিবৃতিতে বিরোধীদলীয় নেতা তাঁর বাণীতে বলেন, একুশের পথ ধরেই আমরা স্বাধীনতা, সার্বভৌমত্ব, লাল  সবুজের  পতাকা  আর আত্নপরিচয়ের অধিকার  অর্জন  করেছি ।  তাই  গৌরবোজ্জ্বল প্রেরণার মহিমান্বিত আর চেতনা শানিত করার শক্তি হল একুশে ফেব্রুয়ারি।

বিরোধীদলীয় নেতা আরও বলেন বাঙালির ভাষা, সাহিত্য,সংস্কৃতি তথা যা কিছু মহান সবকিছুতেই একুশের চেতনা বিদ্যমান।বাঙালি জাতিসত্বা বিকাশের যে সংগ্রামের সূচনা হয়েছিল, মুক্তিযুদ্ধের গৌরবময় পথবেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্যদিয়ে তা চূড়ান্ত পরিণতি লাভ করে।

তিনি বলেন, মাতৃভাষার যথাযোগ্য অবস্থান, মর্যাদা ও বিকাশ নিশ্চিত করতে এখনও আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারিনি। রাষ্ট্রীয়, শিক্ষাগত ও সামাজিক জীবনের সর্বস্তরে বাংলা ভাষার প্রচলন আজও হয়নি। রক্তাক্ত  অধ্যায়ের  মাধ্যমে  অর্জিত  যে  ভাষা- তাঁর  প্রতি এ উপেক্ষার  বিষয়টি  জাতি  হিসেবে  আমাদের  সংকীর্ণ  করে দেয়, এ সংকীর্ণতা  কাটিয়ে  ওঠা  জরুরি।

একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশবাসীকে দেশমাতৃকার সেবায় কাজ করার আহ্বান জানান বিরোধীদলীয় নেতা।