ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে কঠোর কোতোয়ালি পুলিশ 

ষ্টাফ রিপোর্টারঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে স্বজনদের সাথে ঈদ আনন্দ উদযাপন করতে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করণে রাস্তায় সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার পুলিশ। ঘরে ফেরা মানুষের যেন কোন প্রকার ছিনতাই,যানযট আর অজ্ঞানপার্টির খপ্পরে পরতে না হয় সেজন্য চালক ও যাত্রীদের দেওয়া হচ্ছে বিভিন্ন নির্দেশনা।

 

কেতোয়ালী মডেল থানা পুলিশের অফুসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ বলেছেন, ঈদে সড়ক, রেলপথে ঘরমুখী মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করার লক্ষ্যে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২০এপ্রিল) রাতে নগরীর দিঘারকান্দা বাইপাস মোড়ে যানযট নিরসনে  পরিদর্শনের সময়  সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

এ সময় পুলিশ পরিদর্শক তদন্তসহ কোতোয়ালি মডেল থানানপুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ওসি শাহ কামাল আকন্দ  বলেন, ঈদের ছুটিতে বিভিন্ন ট্যুরিস্ট স্পটে জনসমাগম হয়। তাদের নিরাপত্তার কথাও বিবেচনায় রেখে আমরা আমাদের নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করছি।

 

তিনি বলেন, ময়মনসিংহ শহরসহ নগরীর বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ পয়েন্টে কন্ট্রোল রুম, সাব কন্ট্রোল রুম স্থাপন করে নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করা হচ্ছে, যাতে যাত্রীরা নিরাপদে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারেন।

 

থানা প্রধান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় দেশ আজ উন্নয়নের মহাসড়কে । সড়কের অবস্থাও আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। তিনি বলেন, ইতোমধ্যে সরকারি ছুটি বাড়ানো হয়েছে।

 

তিনি বলেন, বিভিন্ন বাস কাউন্টারে কথা বলে জানা গেছে, যাত্রীদের চাপ বেড়েছে। তাই যাত্রীদের চাপ বাড়ছে।

 

ঈদের জামাতস্থলের প্রসঙ্গে ওসি শাহ কামাল আকন্দ  বলেন, আমরা ঈদ জামাতস্থলেও কঠোর  নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছি।

 

তিনি যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে ওসি বলেন, যাত্রাপথে সহযাত্রীদের দেওয়া কোনো খাবার বা পানীয় গ্রহণ থেকে বিরত থাকবেন। কারণ, এতে অজ্ঞান পার্টি, মলম পার্টির খপ্পরে পড়ার আশঙ্কা রয়েছে।

 

ওসি বলেন, ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। তিনি সতর্কভাবে গাড়ি চালানোর জন্য চালকদের প্রতি অনুরোধ জানান।

 

বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ডের সাবধানতার  জবাবে ওসি বলেন, বিভিন্ন সৃথানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাই আমরা এব্যাপারেও সতর্কতা অবলম্বনে ইতিমধ্যে মার্কেটগুলোর অগ্নিনির্বাপক যন্ত্র পরিদর্শন করা হয়েছে নাশকতার কোনো প্রমাণ পাওয়া গেলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

পরে তিনি নগরীর বিভিন্ন বাস টার্মিনাল  পরিদর্শন করেন। তিনি যাত্রী,গাড়ীর মালিক, চালক ও শ্রমিকদের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন  স্টেশন পরিদর্শন করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।