আজ ময়মনসিংহে আসছেন প্রধানমন্ত্রী

মাসুদ রানা:: আজ শুক্রবার (২ নভেম্বর) ময়মনসিংহে আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের অষ্টম এই বিভাগীয় নগরীর বিভিন্ন দপ্তরের উদ্বোধনী ফলক উন্মোচন এবং কয়েক হাজার কোটি টাকার ১৯৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। এছাড়াও বিকেল ৩টায় ময়মনসিংহ ঐতিহ্যবাহী সার্কিট হাউস ময়দানে আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক জনসভায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যেই প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে তাকে স্বাগত জানাতে সড়ক-মহাসড়কজুড়ে এখন তোরণের ছড়াছড়ি। রঙিন ব্যানার, ফেস্টুন আর বিলবোর্ডে সেজেছে পুরো নগরী। প্রধান প্রধান সড়ক ছাপিয়ে অলি গলিতেও শোভা পাচ্ছে বঙ্গবন্ধুকন্যাকে স্বাগত জানিয়ে পোস্টার-ব্যানার-প্ল্যাকার্ড আর বিলবোর্ড।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খোকা বলেন, প্রধানমন্ত্রীর জনসভায় জনতার ঢল নামবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী দলীয় নেতা-কর্মীদের দিকনির্দেশনা দেবেন। এ জনসভায় ১৫-১৬ লাখ লোকসমাগমের লক্ষ্য রয়েছে আমাদের।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন,  বিকেল ৩টায় ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে জনসভায় ভাষণ দেবে প্রধানমন্ত্রী।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইকরামূল হক টিটু বলেন, প্রধানমন্ত্রী নতুন এই বিভাগে কয়েক হাজার কোটি টাকার প্রায় দুই শতাধিক উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন। শেখ হাসিনা প্রায় সাড়ে পাঁচ বছর পর ময়মনসিংহে আসছেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা যাচ্ছে চাঙা ভাব।

তিনি আরও বলেন, সেখানে ১৫ লক্ষাধিক লোকসমাগমের লক্ষ্য নিয়েছে আওয়ামী লীগ। বসে নেই দলটির কোনো নেতাকর্মী। তারা দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন দলটির শীর্ষ নেতাকে বরণ করে নিতে। রেকর্ড জনসমাগম ঘিরে ‘ময়মনসিংহের মাটি আওয়ামী লীগের ঘাঁটি’ পুরনো এই প্রবাদ আবারও নতুন করে প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরা হবে। এর আগে ২০১৩ সালের ৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ এসেছিলেন বলেও এই নেতা জানিয়েছেন।

ময়মনসিংহ মহানগর আ’লীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের যা দেয়ার প্রত্যাশা দিয়েছেন তা পূরণ করেছেন। তিনি আমাদের বিভাগ দিয়েছেন, মহানগর দিয়েছেন। প্রধানমন্ত্রী আগামীকাল ময়মনসিংহ জেলার ৯৩ টি মেগা প্রজেক্ট এর ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। উদ্বোধন করবেন ১০৩টি প্রকল্প। বাকি প্রকল্প গুলো শেরপুর, নেত্রকোনা ও জামালপুর জেলার রয়েছে।

এবিষয়ে জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ময়মনসিংহ বিভাগে সফরকালে ১০৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৯৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এজন্য ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। আমরা সর্বদা প্রস্তুত রয়েছি।

অন্যদিকে জানা যায়, দেশের অষ্টম বিভাগ ঘোষণার পর এই প্রথম ময়মনসিংহ সফর করতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন বিভাগীয় নগরীর বিভিন্ন দপ্তরের ভিত্তিফলক স্থাপন, নগরীর কেওয়াটখালীতে ব্রহ্মপুত্র নদের উপর সেতু নির্মাণসহ ময়মনসিংহ জেলায় ১০৩ টি ও জামালপুর, শেরপুর, নেত্রকোণাসহ তিন জেলায় আরও ৯৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। সেই সাথে ময়মনসিংহ সার্কিট হাউজ ময়দানে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে ভাষণ দেবেন তিনি। এই মহাসমাবেশ সফল করতে নানা কর্মতৎপরতার কথা জানালেন দলীয় নেতারা।

চলতি বছরের ৫ এপ্রিল, ১২ এপ্রিল ও ১১ অক্টোবর– ৩ দফা, প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফরের কথা থাকলেও পরে তা স্থগিত হয়ে যায়। অবশেষে প্রধানমন্ত্রীর এবারের এই সফরের মধ্যদিয়ে নবগঠিত ময়মনসিংহ বিভাগসহ সিটি কর্পোরেশনেও উন্নয়নের গতি আরো বাড়বে বলে প্রত্যাশা করছে ময়মনসিংহবাসী।