আজ থেকে ময়মনসিংহে যুক্ত হলো সাইকেলে পুলিশ টহল

বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহ নতুন বিভাগ হিসাবে যুক্ত হওয়ার পর থেকে নানা রকম প্রশাসনিক উদ্যোগ সত্যই পূলকিত করার মত। আর তারই ধারাবাহিকতায় দায়িত্বশীল ও মানবিক পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামানে নতুন এ উদ্যোগ। ময়মনসিংহ নগরীর অলিগলিতে বখাটেদের উৎপাত, চুরি, ছিনতাইরোধসহ কিশোর অপরাধীদের আইনের আওতায় আনতে নগরীতে বাইসাইকেলে টহলের উদ্যোগ নেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা পুলিশের নতুন এই কার্যক্রমের উদ্বোধন করলেন রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ।

রেঞ্জ ডিআইজি বক্তব্যে বলেন, দায়িত্বশীল, মানবিক, দক্ষ এবং কৌশলী পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামানের সময়োপযোগী পদক্ষেপ নিয়েছেন। ময়মনসিংহ জেলাসহ বিভাগীয় নগরীতে অতীতের চেয়ে অপরাধ প্রবনতা অনেকটা কমে এসেছে। বাইসাইকেলে টহল ডিউটি চালু করায় অপরাধীরা পুলিশ আতংকে এলাকা ছেড়ে পালিয়ে যাবে। তিনি আরো বলেন, ইতিমধ্যেই পুলিশ সুপার তার মেধা ও দক্ষতাকে কাজে লাগিয়ে ময়মনসিংহে মাদকের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। অপরাধ দমন, নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে নগরবাসীকে স্বাচ্ছন্দ্যে চলাচল, নিরাপদে গন্তব্যে পৌছতে এবং রাতযাপনে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামানের বাইসাইকেলে টহল ডিউটির উদ্যোগে স্বাগত জানিয়েছেন।

অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দীন ভূইয়া বলেন, নগরজুড়ে বাইসাইকেলে পুলিশি টহলে অপরাধীদের মাঝে উৎকন্ঠা বেড়ে আতংক দেখা দিবে। ভীত হয়ে অপরাধ ছাড়তে বাধ্য হবে। জনগনের মাঝে পুলিশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে।

পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান বলেন, সম্প্রতি বিভিন্ন মাধ্যমে খবর রয়েছে নগরীর আনাচে কানাচে এক শ্রেনীর চোর, ছিনতাইকারী, বখাটেসহ কিশোর অপরাধীরা নগরের বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, রাস্তারোধ করে মোবাইল, টাকা পয়সা ছিনিয়ে নিচ্ছে। অনেকক্ষেত্রে পথচারীদের সব লুটে নিচ্ছে। আবার একাধিকস্থানে ইজিবাইকের চালককে হত্যা করে বাইক ছিনিয়ে নিচ্ছে।

পুলিশ সুপার আরো বলেন, বিভিন্ন মাধ্যমে এ ধরনের খবর পেয়ে অলিতে-গলিতে লুকিয়ে থাকা এবং ঘাপটি মেরে উৎপেতে অপরাধী ও কিশোর অপরাধীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে নিয়মিত পুলিশী টহল ডিউটির বাইরে বাইসাইকেলে টহল ডিউটির পরিকল্পনা নেয়া হয়েছে। তিনি আশা করেন, বাইসাইকেলে পুলিশি টহল চলমান থাকলে নগরবাসির চাওয়া পুরন হবে। ময়মনসিংহ একটি নিরাপদ, বাসযোগ্য নগর হিসাবে পরিচিত হয়ে উঠবে। এ সময় রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদ, ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বি, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার, ডিবির ওসি শাহ কামাল আকন্দ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান সহ অন্যান্য পুলিশ কমকর্তা, রাজনৈতিক ব্যাক্তিত্বরা উপস্থিত ছিলেন।