ভালুকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মাদক সেবন ও বিক্রির দায়ে জরিমানা গ্রেপ্তার -২

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ভালুকায় জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ময়মনসিংহ এর সহযোগিতায় উপজেলা সহকারী কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে ভালুকার বিভিন্ন স্থানে মাদক দ্রব্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেন।

আজ ২১জুলাই রোজ মঙ্গলবার উপজেলার বিভিন্ন স্থানে গোপনসংবাদের ভিত্তিতে ভাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা। অভিযানের সময় ইয়াবা সেবনরত অবস্থায় একজন ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ১০০০ টাকা অর্থদন্ডে অনাদায়ে ০৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে দন্ডিত করা হয়েছে। ঘটনাস্থলে অর্থদন্ড আদায় না হওয়ায় ০৩ মাসের অতিরিক্ত ০৩ দিন কারাদন্ড কার্যকর করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঘটনার দিন কাচিনা ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের তালাবর দক্ষিণ পাড়া এলাকা থেকে আটক এই ব্যক্তির নামে ইয়াবা ব্যবসারও অভিযোগ রয়েছে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের অপর আরেক অভিযানে উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের ভায়াবহ গ্রামে টাস্কফোর্সের অভিযানের মাধ্যমে একজন চোলাইমদ প্রস্তুতকারীকে চোলাইমদ প্রস্তুতের উপকরণসহ আটক করা হয়। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে ভালুকা মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

ভালুকা উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা মুঠোফোনে জানান, ভালুকার বিভিন্ন স্থানে মাদ্রকের বিরুদ্ধে টাস্কফোর্স অভিযান পরিচালনা করে একজন মাদকসেবীকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০০০হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অপর আরেক অভিযানে ১ জন চোলাই মদ প্রস্তুতকারিকে চোলাই মদসহ আটক করে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে মডেল থানায় সৌর্পদ করা হয়েছে। তিনি আরও বলেন, মাদকমুক্ত ময়মনসিংহ জেলা গড়তে প্রশাসন নিষ্ঠার সাথে দিন রাত কাজ করে যাচ্ছে। আসুন মাদকের বিরূদ্ধে জনমত গড়ে তুলুন। নিজে বাঁচুন, দেশকে বাঁচান। মাদক সম্পর্কিত যে কোন তথ্য দিয়ে প্রশাসনকে সহায়তা করুন।