১২ ঘন্টায় কোরবানী বর্জ্য অপসারণ করবে ময়মনসিংহ সিটি করপোরেশন 

আরিফ রববানী,ময়মনসিংহ: আসন্ন পবিত্র ঈদ উল আজহা উপলক্ষ্যে কোরবানী পশু বর্জ্য অপসারণ বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১শে জুন) বেলা ০২ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর উদ্যোগে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে  এই সভা অনুষ্ঠিত হয়।

সভার সভাপতি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নেতৃত্বে প্রতি ঈদ-উল-আজহাতে দ্রুততম সময়ের মধ্যে কোরবানী বর্জ্য অপসারণ করে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এবার মাননীয় মেয়রের নির্দেশনায় ১২ ঘন্টার মধ্যে সিটি কর্পোরেশন এলাকার কোরবানী পশুর বর্জ্য অপসারণ করা হবে। ঈদের দিন বেলা ০২ টা থেকে বর্জ্য অপসারণ শুরু হবে এবং রাত ০২ টার মধ্যে তা সম্পন্ন করা হবে।

প্রধান নির্বাহী কর্মকর্তা সিটি কর্পোরেশন নির্ধারিত ৪৬৫ টি কোরবানী স্থানের কোরবানী করার অনুরোধ জানান। তিনি আরও বলেন,পবিত্র ঈদ উল আজহার কোরবানী বর্জ্য অপসারণে ব্লিচিং পাওডার, ফিনাইল সহ প্রদান করা হবে। এছাড়াও কোববানী বর্জ্য সংগ্রহে কোরবানী পয়েন্ট, হাট ইত্যাদি স্থানে প্রায়  কয়েক হাজার বস্তা সরবরাহ করা হবে। এছাড়া জনগণকে সচেতন করতে কোরবানী পয়েন্টের নাম সহ সচেতনতা লিফলেট মসজিদ, হাট ও অন্যান্য জনবহুল স্থানে বিতরণ করা হবে।

এছাড়াও আসন্ন ঈদে যানজট পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা জানান,  যানজট নিরসনে ঈদ উললক্ষ্যে বিভিন্ন পয়েন্টে সিটি কর্পোরেশনে ৪০ জন স্বেচ্ছাসেবী কাজ করবে। গত ঈদের মত এবার ঈদেও সিটির জনগণ স্বাচ্ছন্দে চলাচল করতে পারবেন।

সভায় ময়মনসিংহ সিটি করপোরেশন সচিব মোঃ আরিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, স্যানিটারি ইন্সপেক্টর জাবেদ ইকবাল, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ মোহাব্বত আলী, কনজারভেন্সি ইন্সপেক্টর মোঃ রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।