স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইউএনও’র পুস্পস্তবক অর্পন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মহান স্বাধীনতা ও  জাতীয় দিবস ২০২৩ উপলক্ষে শহীদদের স্মরণে উপজলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সাথে  নিয়ে দাদরা বধ্যভূমিতে নির্মিত স্মৃতিসৌধে ও  তারাকান্দা শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জালী  অর্পন করেছেন তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত

২৬ মার্চ সকালে তিনি জাতীয় স্মৃতিসৌধে ও শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এর আগে উপজেলা প্রশাসন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এরপর দুপুরে উপজেলা প্রশাসন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

এসময় বলেন, বাঙালির সর্বকালের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা। আর এই স্বাধীনতা অর্জিত হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। জাতির পিতাই একমাত্র নেতা যিঁনি স্বাধীনতা ঘোষণার অধিকার অর্জন করেছিলেন। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ কখনোই স্বাধীন হতো না।

তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের সেই উত্তাল দিনগুলেতে যারা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে তাদের তৎপরতা আজো বিদ্যমান। তাদের অপতৎপরতা থেকে তরুণ প্রজন্মকে সজাগ থাকার আহবান জানান ইউএনও।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি,  ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও অংগ সংগঠনের প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের  কর্মকর্তা কর্মচারীবৃন্দ