শেষ রক্ষা হলো না ১৭ বছর পর গ্রেপ্তার হত্যা মামলার আসামী সেলিম

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের কাটাখালী এলাকার জমির উদ্দিনকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে ১৭ বছর পর নগরীর নওমহল এলাকা থেকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি মডেল থানার এসআই উত্তম চক্রবর্তী এর নেতৃত্বে  পুলিশের একটি চৌকস টিম।

বৃহস্পতিবার (২রা মার্চ) কোতোয়ালী মডেল থানা থেকে প্ররিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আটক সেলিম (৫২) কোতোয়ালী থানাধীন কাটাখালী এলাকায়  জায়গা জমি নিয়ে মারামারি ঘটনায় জমির নামে  নামের একজনকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। সেলিম নগরীর তিনকোনা পুকুর পাড় এলাকার মকবুল হোসেন এর ছেলে।

২০০৩ সালের কাটাখালী এলাকায়  জায়গা জমি নিয়ে  দুপক্ষের মধ্যে মারামারি হয়। এ সময় সেলিম  দাড়ালো অস্ত্র  দিয়ে জমির উদ্দিনকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। ঐ ঘটনায় কোতোয়ালী মডেল থানার মামলা নং- ২২(১০)২০০৩, ধারা-১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০২ দঃ বিঃ, রুজু হয়। বিজ্ঞ আদালত মামলার রায়ে সেলিমকে যাবজ্জীবন সাজা প্রদান করলে ঘটনার পর থেকে বাড়ি থেকে পালিয়ে যায় সেলিম। ঘটনার  পর  নিহতের পরিবার কোতোয়ালি মডেল  থানায় হত্যা মামলা করে। পরে আদালত সেলিমকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ বলেন, ‘সাজার ভয়ে আসামি সেলিম নিজের পরিচয় গোপন করে দেশের বিভিন্ন জায়গায় ছদ্মবেশে পালিয়ে ছিল। বুধববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান নিশ্চিত হয়ে  ১৭ বছর পর কোতোয়ালি মডেল থানা এলাকা নগরীর নওমহল এলাকা থেকে সেলিম কে গ্রেপ্তার করা হয়।’