শেরপুরে জজ কোর্টের সামনে বিবাদীদের ছুরিকাঘাতে বাদী আহত

মোঃজিয়াউল হক,  জেলা প্রতিনিধি, শেরপুর  : শেরপুরে জেলা জজ কোর্টের সামনে বিবাদীদের ছুরিকাঘাতে আঃ রাজ্জাক (৪৫)নামে মামলার বাদী আহত হওয়ার অভিযোগ উঠেছে। গত ২১সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল আনুমানিক সাড়ে ১১ঘটিকার দিকে এ ঘটনা ঘটে। আহত আঃ রাজ্জাক জেলার ঝিনাইগাতী উপজেলার চাপাঝুড়া গ্রামের মৃত সরাফত আলীর ছেলে। এ বিষয়ে আহত আঃ রাজ্জাকের ছেলে মো. হারুন মিয়া বাদী হয়ে  শেরপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 অভিযোগ সুত্রে জানা গেছে, গত ২০২১ সালে ১নং আসামী মো. শাহাজ উদ্দিন সাজু ধানশাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক থাকাবস্থায় এবং আঃ রাজ্জাক উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য থাকাবস্থায় প্রধান শিক্ষক শাহাজ উদ্দিন সাজু  দুপুরিয়া গ্রামের বাদশা’র ছেলে বাবুল মিয়া এবং বাগেরভিটা  গ্রামের হাজী আঃ হকের ছেলে মোশারফ হোসেনকে নিয়ম বর্হিরভুত ভাবে মোটা অংকের  টাকার বিনিময়ে অত্র বিদ্যালয়ে নিরাপত্তাকর্মী ও পরিচ্ছন্ন কর্মী হিসেবে নিয়োগ প্রদান করেন। উক্ত নিয়োগটি অবৈধ হিসেবে সাবেক অভিভাবক সদস্য/২০১৯ এর আঃ রাজাক, মো. রিয়াজ উদ্দিন, মো. হামিদুর রহমান বাদী হয়ে সহকারী জজ আদালত, ঝিনাইগাতী, শেরপুর, মোকাদ্দমা নং- ২৪০/২১, অন্য প্রকার মোকাদ্দমা দায়ের করে। উক্ত মামলা দায়ের করার পর হতে আসামীগন আঃ রাজ্জাক সহ মামলার বাদীদের সাথে চরম শত্রুতা পোষন করা সহ খুন জখমের সময় সুযোগ খোঁজতে  থাকে। ঘটনার দিন আঃ রাজ্জাক উক্ত মামলায় বিজ্ঞ জেলা জজ আদালত, শেরপুর সিভিল রিভিশন নং- ১১ /২০২৩ এর জবাব শেষে  সিএনজি চালকের সিএনজি যোগে নিজ বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা হয়। পথিমধ্যে ঘটনার তারিখ ও সময়ে আঃ রাজ্জাক উল্লেখিত ঘটনাস্থলে পৌঁছামাত্র পূর্ব থেকে উৎ পেতে  সকল আসামীগন একযোগে লাঠি, লোহার রড ইত্যাদিতে সজ্জিত হয়ে আঃ রাজ্জাককে অতর্কিত ভাবে পথরোধ করিয়া তাকে সিএনজি থেকে টেনে ছেচড়ে নামিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তখন আঃ রাজ্জাক তাদের গালমন্দের প্রতিবাদ করায় ১নং আসামী শাহাজ উদ্দিন সাজু’র নির্দেশে মোশারফ হোসেন আঃ রাজ্জাককে ঝাপটে ধরে এবং  বাবুল মিয়া তাহার হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশে আঃ রাজ্জাকের বুকের বাম পাশে স্বজোরে ঘাই মেরে গুরুতর ছিদ্রযুক্ত জখম করে। এসময় আশপাশের লোকজন জড়ো হলে আসামীরা পালিয়ে যায়। পরবর্তীতে আহত আঃ রাজ্জাককে উদ্বার করে শেরপুর জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে আঃ রাজ্জাক শেরপুর জেলা সদর  হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

এ ব্যাপারে ধানশাইল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এবং অত্র অভিযোগের ১নং আসামী মো. শাহাজ উদ্দিন সাজু’র সাথে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে  তিনি এ প্রতিনিধিকে বলেন, “ওই দিন আমি আদালতে মামলার খোঁজ নিতে গিয়েছিলাম। তবে আঃ রাজ্জাকের উপর হামলার ঘটনা তিনি জানেন না।”

শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ মো. বছির আহমেদ বাদল জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।