ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু, শনাক্ত বেড়েছে

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের গত ২৪ ঘণ্টায় ০২জন করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ০৮ জনসহ মোট ১০ জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত দুজন হলেন  ফিরোজা বেগম (৬৮) (ঈশ্বরগঞ্জ উপজেলা) ওআইরিন (১৪) (ধোবাউড়া উপজেলা) ।

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটের ফোকাল পার্সন মহিউদ্দিন বলেন, শনিবার সকাল ০৮টা থেকে রোববার সকাল ০৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়। তাঁদের মধ্যে আইসিইউতে তিনজন ও বাকি সাতজন করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এছাড়াও ময়মনসিংহ বিভাগের চার জেলায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগের চার জেলায় মোট ৯৬২ জনের নমুনা পরীক্ষা নতুন করে ২৭১ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় মারা গেছেন তিনজন।

আজ রোববার ময়মনসিংহ বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় থেকে শেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের পরিসংখ্যান থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৭ দশমিক ৬২ শতাংশ হারে। মোট ৪৬৭ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১২৯ জনের। নেত্রকোনায় ২৪ ঘণ্টায় ১৪২ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪৮ জনের। শেরপুরে ২৩৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত ৬৫ জন আর জামালপুরে ১১৮ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত ২৯ জন।

করোনা সংক্রমিত হয়ে ময়মনসিংহ বিভাগে শেষ ২৪ ঘণ্টায় শেরপুর জেলায় দুজনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও একজনের মৃত্যু হয়েছে জামালপুর জেলায়। ময়মনসিংহ বিভাগে এ পর্যন্ত মোট ১৭৮ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ২৮ জন আর বাড়িতে আইসোলেশনে আছে ৬৫৭ জন।

 

তথ্যসূত্র-প্রথম আলো