ময়মনসিংহে হতে যাচ্ছে ক্রিকেট স্টেডিয়াম

স্টেডিয়ামের প্রতিকী ছবি।

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: দেশের হোম অব ক্রিকেটের ওপর থেকে চাপ কমানোর পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। যেহেতু দেশে সেই মানের মাঠ কম, তাই মাঠ বাড়ানোর মাধ্যমে শেরে বাংলায় হওয়া ম্যাচগুলো ভাগ করে দিতে চায় বিসিবি।

গতকাল রোববার বোর্ড পরিচালকদের সঙ্গে বার্ষিক সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান,আমাদের জন্য বড় সঙ্কট মাঠ। এই সঙ্কট এত বেশি যে ঢাকা শহরে খেলার জায়গাই নেই আমাদের। কিছু হলে এই শেরে বাংলা স্টেডিয়ামের ওপর বেশি চাপ পড়ছে। এজন্যই আমরা মাঠ খোঁজার কাজ শুরু করেছিলাম।

এসময় তিনি শেরে বাংলার ওপর চাপ কমানোর জন্য সিলেট, বরিশাল, ময়মনসিংহ এবং কেরানীগঞ্জের মাঠের কথা উল্লেখ করেন। তিনি জানান, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে তাদের ৮টি মাঠের মধ্যে ২টি নিয়ে নিচ্ছে বিসিবি।

পাপন আরও বলেন, সিলেট স্টেডিয়ামে (আউটার) বেশ কিছু কাজ হচ্ছে। সেটা শেষ হলে প্রথম শ্রেণিসহ অনেক খেলা চালাতে পারব। বরিশাল স্টেডিয়ামে সম্প্রতি আমরা একটি সিরিজ করেছি। ওখানে আরও উন্নয়ন করে খেলা আয়োজন করব। ময়মনসিংহে কৃষি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। তাদের ৮টি মাঠের ২টি আমরা নিয়ে নিচ্ছি, ওখানে কাজ করে প্রথম শ্রেণির ক্রিকেটসহ আরও খেলা চালানো হবে। কেরানীগঞ্জে একটি মাঠ আমরা তৈরি করেছি, সেটায় আরও উন্নয়ন করে খেলা আয়োজন করব।