ময়মনসিংহে ডিবি’র অভিযানে চোরাই মিনি ট্রাকসহ গ্রেফতার ০৩

নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিন:
ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে চেরোই গাড়িসহ গাড়ি চোরচক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।গ্রেফতারকৃতদের একজন আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্ধি দিয়েছে।

ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, পুলিশ সুপার আহমার উজ্জামানের নির্দেশে ডিবি পুলিশ মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মোটরসাইকেল ও গাড়ি চোরদের গ্রেফতার, চোরাই গাড়ি উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই অংশ হিসাবে ডিবি পুলিশ টাঙ্গাইল জেলা সদরের ট্ঙ্গাাইল পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে শুক্রবার সন্ধ্যায় একটি চোরাই মিনি ট্রাক (টাটা এসিই) উদ্ধার করে। এ ঘটনায় চক্রের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ডিবির এসআই পরিমল চন্দ্র সরকার বলেন, একটি গাড়ি চোর চক্র গত কিছুদিন ধরে অভিনব কৌশলে গাড়ি চুরি করে গাড়ির রং, বডি পরিবর্তন ও ইঞ্জিন ঘষামাঝা করে বিক্রি করে অাসছে। এলে বিভিন্ন কোম্পানীর কাছ কিস্তি গাড়ি কেনা এবং একাধিক কিস্তি বাকি থাকা মালিকদের টার্গেট করে চোর চক্র। পরে কিস্তি পরিশোধের দায়িত্ব নিয়ে নামমাত্র মূল্যে ভুয়া নামে (ছদ্ম নামে) গাড়ি কিনে লাপাত্তা হয়ে যাচ্ছে চক্রটি। এভাবে ত্রিশালের নওধার গ্রামের সাজ্জাদ হোসেনের ৩৭ কিস্তি বকেয়া পরা গাড়িটিকে টার্গেট করে এই চোর চক্র। কিস্তি পরিশোধসহ মাত্র ৮০ হাজার টাকায় গত ১৬ জানুয়ারী এই গাড়িটি কিনে নেন ময়মনসিংহ জেলা সদরের সোহেল নামের এক ব্যক্তি। এ সময় সোহেল তার পিতার নাম নুরুল ইসলাম দাবী করে এফিডেভিট মুলে গাড়িটি কিনে নেন।

এসআই পরিমল আরো জানান, পরে চোর চক্রটি লাপাত্তা হয়ে যায়। এদিকে গাড়ির মালিক গাড়ি ও টাকা কিছু না পেয়ে পুলিশ সুপার আহমার উজ্জামানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে ডিবি পুলিশ একটি মোবাইলের সুত্র ধরে তদন্ত শুরু করে। এ সময় ময়মনসিংহ সদরের চরঈশ্বরদিয়ার হীরা মিয়াকে গ্রেফতার করে। হীরার দেয়া তথ্য মতে, ডিবি পুলিশ শুক্রবার টাঙ্গাইল জেলা সদরের টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে ঐ গাড়িটি উদ্ধার করে। এছাড়া হীরার তথ্য মতে এই চোরচক্রের আরো দুই সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অপর দুইজন হলো, টাঙ্গাইল সদরের বাবুল মিয়া ও পারভেজ মিয়া। পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃতদেরকে শনিবার আদালতে পাঠানো হলে এর মধ্যে একজন স্বিকারোক্তি মূলক জবানবন্ধি দিয়েছে। চোরাই গাড়ি চক্রের বিশাল সিন্ডিকেট রয়েছে। এই সিন্ডিকেটের অন্যান্যদের গ্রেফতারের চেষ্ঠা চলছে।