মুক্তাগাছায় রশি টানাটানি খেলায় আসছেন ওসি বিপ্লব 

মোঃ আনিসুর রহমানঃমুক্তাগাছা আসছেন শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস।আগামী ২১ জানুয়ারী মুক্তাগাছা উপজেলার কুমারগাতা ইউনিয়নের ইউসুফের মোড় চৌরাস্তা সংলগ্ন লিচুতলা (ফসলি জমি) মাঠে অনুষ্ঠিত রশি টানাটানি খেলায় প্রধান আলোচক উপস্থিত থাকবেন বলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। আগামী ২১ জানুয়ারি অনুষ্ঠিতব্য রশি টানাটানি খেলাটি আয়োজন করতে সকল প্রকার প্রস্তুতি প্রায় সেরে ফেলেছেন বলে রেনেসাঁ ক্রীড়া সংঘের পক্ষ থেকে জানানো হয়েছে। রেনেসাঁ ক্রীড়া সংঘের সভাপতি মোহাম্মদ এরশাদ হোসাইন এর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। রেনেসাঁ ক্রীড়া সংঘের সভাপতি মোহাম্মদ এরশাদ হোসাইন এই প্রতিবেদককে বলেন, আধুনিকতার ছোঁয়ায় ঐতিহ্যগত লোকজ খেলাগুলো যখন বিলুপ্তির পথে এবং তরুন প্রজন্ম যখন ক্রমেই ধাবিত হচ্ছে মাদকের দিকে। এমন অবস্থায় গ্রামীণ এসব খেলাধূলাকে রক্ষায় ও তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে এবং যুবকদের খেলাধুলার প্রতি মনোনিবেশে উৎসাহিত করতে এগিয়ে এসেছে রেনেসাঁ ক্রীড়া সংঘ। তারই ধারাবাহিকতায় আগামী ২১ জানুয়ারি ২০২১ ইং রোজ শুক্রবার বেলা ২ ঘটিকায় ঐতিহ্যবাহী রশি টানাটানি খেলাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমারগাতা ইউনিয়নের ইউসুফের মোড় চৌরাস্তা সংলগ্ন লিচুতলায়।

উক্ত খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তাগাছার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাহমুদুল হাসান,এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুক্তাগাছা থানার সাবেক ওসি ও শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ও অন্যান্যদের মধ্যে আরো উপস্হিত থাকবেন ৪নং কুমারগাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আকবর আলী সরকার, ময়মনসিংহ ডিভিশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, কাব্য সুমি সরকার প্রমূখ।

উল্লেখ্য গত বছর একই স্থানে রশি টানাটানি খেলা অনুষ্ঠিত হয়েছিল এবং সে সময় বিপ্লব কুমার বিশ্বাস মুক্তাগাছা থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করার সুবাদে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লোকজ এই খেলা ও মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছিলেন। তার ঐ বক্তব্যের পর অনেকাংশে মাদক মুক্ত হয় উক্ত এলাকা। আর তাই এবারও যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করার লক্ষ্যে প্রধান আলোচক হিসেবে ওসি বিপ্লব কুমার বিশ্বাস আমন্ত্রণ জানায় রেনেসাঁ ক্রীড়া সংঘ। আর সেই আবেদনে সাড়া দিয়ে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে সম্মতি প্রদান করেছেন ওসি বিপ্লব কুমার বিশ্বাস, এমনটাই রেনেসাঁ ক্রীড়া সংঘের পক্ষ থেকে জানানো হয়েছে।  স্থানীয়রা জানান, মুক্তাগাছা থানার ওসি হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে সেবা প্রদান করে মুক্তাগাছা উপজেলা বাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। আর তাই সেই ভালোবাসাকে সম্মান জানাতে এবং একটি বার সামনে থেকে যাতে দেখতে পারে তাই বার বার বিপ্লব বিশ্বাসকে আমন্ত্রণ জানানোর জন্য খেলাটির আয়োজক রেনেসাঁ ক্রীড়া সংঘ কতৃপক্ষকে এলাকাবাসীর পক্ষ অনুরোধ জানানো হয়।এলাকাবাসীর দাবির প্রেক্ষিতেই ওসি বিপ্লব কুমার বিশ্বাসকে আমন্ত্রণ জানানো হয়।