মুক্তাগাছায় তিন বছরে ৪ জন ওসি বদলীর নেপথ্যে ?

মুক্তাগাছায় তিন বছরে ৪ জন ওসি বদলী

 খায়রুল আলম রফিক : ময়মনসিংহের মুক্তাগাছায় গত তিন বছরে ৪ জন ওসি বদলীর ঘটনা ঘটেছে । এত অল্প সময়ে ঘন ঘন ওসির বদলী নিয়ে জনমনে নানান প্রশ্ন দেখা দিয়েছে । মুক্তাগাছার সচেতন মহল এজন্য, রাজনৈতিক তথা সরকারি দলের অর্থাৎ আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের কয়েক নেতাকে দায়ি বলে মনে করছেন ।

জানা যায়, সম্প্রতি যুবলীগের সভাপতি মাহবুবুল আলম মনিকে দল থেকে বহিষ্কার করা হয়। মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সালেকিন মামুনকে লাঞ্ছিত করার অভিযোগে মনিসহ কয়েকজনের নামে মুক্তাগাছা থানায় মামলা হয় । এঘটনায় ভূক্তভোগী ডাক্তার সালেকিন মামুনের দায়েরকৃত মামলায় মুক্তাগাছা থানা ও ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতার হয় যুবলীগের সভাপতি মনি । তিনি বর্তমানে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে রয়েছেন ।

অভিযোগ রয়েছে, মাহবুবুল আলম মনি ও বাহিনী সম্প্রতি ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর এক কর্মকর্তাকে মারধর করেছে । এছাড়াও উপজেলা যুবলীগের বহিস্কৃত সভাপতি মনির বিরুদ্ধে রয়েছে একাধিক ভূমিদস্যূতার অভিযোগ। মুক্তাগাছার ডিস ব্যবসায়ী রঞ্জন গোস্বামী মাহবুবুল আলম মনির বিরুদ্ধে সংবাদ সম্মেলনে অভিযোগ এনে বলেন, সরকারি নিয়ম-নীতি মেনে প্রায় দুই যুগ ধরে ডিশ সংযোগের ব্যবসা করে আসছি। যুবলীগ নেতা মাহবুবুল আলম মনির নেতৃত্বে রাতে আধারে তার ব্যবসার মূল্যবান যন্ত্রাংশও প্রতিষ্ঠানের কার্যালয় থেকে দামি মালামাল নিয়ে যায় । স্থানীয় আওয়ামী লীগ ও পুলিশ প্রশাসনের দ্বারস্থ হলেও কোনো সমাধান হয়নি। উল্টো প্রভাবশালীদের দাপট ও হুমকি-ধমকি বেড়েই চলেছে। এছাড়াও যুবলীগের বহিস্কৃত সভাপতি মনির বিরুদ্ধে রয়েছে অগনিত সমস্যা কেউ ভয়ে মুখ খুলতে নারাজ । মনিকে আড়াল করতে তার শশুর মুক্তাগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র বিল্লাল হোসেন সরকার রাজনৈতিক হস্তক্ষেপ করে ওসিদের ওপর দায় চাপিয়ে দেন ।

বদলী হওয়া ওই ৪জন ওসি আলী আহমেদ মোল্লা, যোগদান করেন ২২/১১/২০১৭,বদলি ২৭/০৩/১৯, মোহাম্মদ আলী মাহামুদ যোগদান ২৭/০৩/১৯, বদলি ২৭/০২/২০২০, বিপ্লব কুমার বিশ্বাস যোগদান ২৭/০২/২০২০, বদলি ২৭/০১/২০২১, মোহাম্মদ দুলাল আকন্দ যোগদান ২৭/০১/২০২১, সম্প্রতি বদলি হয়েছেন সিআইডিতে। এ বিষয়ে জানতে চাইলে মুক্তাগাছা পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব বিল্লাল হোসেন সরকারের ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করলে তিনি রিসিভ করেননি, তাই তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।