ময়মনসিংহে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আরিফ রববানী,ময়মনসিংহ: বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউট পরিচালিত ও বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি এর  ময়মনসিংহ শাখার আয়োজনে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর ২০২২) তারিখ সকাল ০৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মোমেনশাহী ডি এস কামিল মাদরাসার হলরুমে অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি এর ময়মনসিংহ বিভাগের উপদেষ্টা ও দৈনিক ময়মনসিংহ প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক ড. ইদ্রিছ খান। প্রধান অতিথির বক্তব্যে বলেন উক্ত সংগঠন আমাদের প্রিয় একটি সংগঠন। উক্ত সংগঠনের আয়োজনে আজ সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় বহু সাংবাদিক অংশ গ্রহণ করেছেন তা দেখে আমার খুব ভালো লাগলো।

তিনি আরও বলেন, ছাত্র অবস্থায় যে শিক্ষা নেয়া হয় তাহলো শিক্ষা। আর কর্ম জীবনে যে শিক্ষা নেয়া হয় তা হলো প্রশিক্ষণ। আজ সকলে প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহণ করে আজ প্রশিক্ষিত হচ্ছেন। তা জাতীয় স্বার্থে ও জাতির স্বার্থে কাজ করবেন বলে আশা করি। এমনকি সমাজের অবহেলিত, বঞ্চিত ও নির্যাতিত মানুষের পাশে থেকে সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করবেন।

কর্মশালায় বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া পলাশ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ মহসিন হোসাইন, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুশিদুল আলম, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক মিজানুর রহমান প্রমূখ।

এ সময় ময়মনসিংহ জেলার প্রতিটি উপজেলা থেকে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত থেকে প্রায় ৫৬ জন সাংবাদিক প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ কর্মশালা শেষে দেশ ও জাতির জন্য বিশেষ মোনাজাত করা হয়।