ভূমধ্যসাগরে আবারো নৌকাডুবিতে ১৭ জন বাংলাদেশির মৃত্যু

আন্তর্জাতিক সংবাদঃ ভূমধ্যসাগরে আবারো নৌকাডুবিতে ১৭ জন বাংলাদেশি অভিবাসীর মৃত্যু হয়েছে।  রেড ক্রিসেন্টের(তিউনিসিয়া) মাধ্যমে  বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  রেড ক্রিসেন্ট (তিউনিসিয়া)গতকাল বুধবার জানায়,  ভূমধ্যসাগর পাড়ি দিয়ে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে এই নৌকাডুবির ঘটনা ঘটে।  তিউনিসিয়ার কোস্টগার্ড এ ছাড়া ভূমধ্যসাগর থেকে ৩৮০ জনের বেশি অভিবাসীকে জীবিত উদ্ধার করেছে।

রেড ক্রিসেন্টের  মোঙ্গি স্লিম (কর্মকর্তা) বলেন, ‘১৭ জন বাঙালি মারা গেছেন। ৩৮০ জনের বেশি অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। এই অভিবাসীরা নৌকায় করে লিবিয়ার জুয়ারা থেকে ইউরোপের উদ্দেশে যাচ্ছিলেন।’

 রয়টার্স জানায়, জুয়ারা লিবিয়ার উত্তর-পশ্চিম উপকূলে অবস্থিত। সেখান থেকে নৌকা অভিবাসীদের নিয়ে ভূমধ্যসাগর দিয়ে ইউরোপের দেশ ইতালিতে যাওয়ার চেষ্টা করে। তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনা ঘটে।

নৌকায় থাকা অভিবাসীদের মধ্যে সিরিয়া, মিসর, সুদান, মালি ও বাংলাদেশের নাগরিকেরা ছিলেন বলে জানায় রেড ক্রিসেন্ট। রেড ক্রিসেন্টের তথ্য অনুযায়ী, লিবিয়া থেকে ভূমধ্যসাগর হয়ে অবৈধভাবে ইউরোপে প্রবেশের চেষ্টাকালে চলতি বছরের জানুয়ারি থেকে এক হাজারের বেশি অভিবাসী তিউনেসিয়ায় আটক হয়েছেন।