ভালুকা উপজেলা পরিষদে ‘মুক্তিযোদ্ধা চেয়ার’ স্থাপন

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ নিজের কক্ষে ‘মুক্তিযোদ্ধাগণের জন্য সংরক্ষিত চেয়ার’ স্থাপন করেছেন। ময়মনসিংহের শিল্পসমৃদ্ধ এ উপজেলা পরিষদে প্রতিদিন নানান কাজে আসেন সাধারণ মানুষের পাশাপাশি মুক্তিযোদ্ধারাও।

ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ ত্রিশাল প্রতিদিনকে বলেন, আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর দেখেছি প্রতিদিন উপজেলা পরিষদে নানা কাজে অনেক মানুষ আসেন, তারমধ্যে মুক্তিযোদ্ধারাও আসেন। সাধারণ মানুষের ভিড়ে অনেক সময় মুক্তিযোদ্ধাদের ঠিকমত মূল্যায়ন করা সম্ভব হয় না। সবসময় লোকজন নানা কাজেই চেয়ারে বসে থাকে। তাদের মাঝে কাউকে চেয়ার থেকে উঠিয়ে মুক্তিযোদ্ধাদের বসাতে হয়। বিষয়টা ব্রিবতকর। তাই জাতির শ্রেষ্ঠ সন্তানদের একটু সম্মান দিতেই আমার এ ক্ষুদ্র প্রয়াস। আমি আমার উপজেলার সকল ইউনিয়ন পরিষদসহ সরকারি সকল দপ্তরে মুক্তিযোদ্ধাদের জন্য একটি সংরক্ষিত চেয়ার রাখার আহবান জানিয়েছি।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নাজিম উদ্দিন ত্রিশাল প্রতিদিনকে জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যানের এমন মহৎ উদ্যোগে আমরা আপ্লুত। মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার স্থাপন করার বিষয়টি সর্বমহলে প্রশংসিত হয়েছে। আমার সংসদের মুক্তিযোদ্ধারাও খুব খুশি।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধালীগের উপজেলা শাখার সভাপতি পারভেজ খোকন জানান, দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছি। এখন দেশের কাছ থেকে আমরা তেমন কিছু চাই না। যদি একটু সম্মান পাই তাহলে খুব ভালো লাগে। ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যানের আমাদের প্রতি এ সম্মান চিরস্মরণীয় হয়ে থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার মাসুদ কামাল বলেন, এটা খুব প্রসংশনীয় একটি উদ্যোগ। উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে এমন কাজকে সাধুবাদ জানাই।