ভালুকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ফার্মেসিতে জরিমানা

মোঃ নাজমুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ ভালুকায় চারটি ঔষধের দোকানে অভিযান চালিয়ে ১৬ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকতা আব্দুল্লাহ আল বাকিউল বারীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

২৪ শে জানুয়ারী মঙ্গলবার উপজেলার পাঁচরাস্তার মোড়ে ৪ টি ফার্মেসিকে লাইসেন্স নবায়ন না করায়,মেয়াদত্তেীর্ন ঔষধ বিক্রি ও স্যাম্পল ঔষধ বিক্রির দায়ে মাষ্টার ফার্মেসি কে ৬ হাজার টাকা,রাজ্জাক মেডিক্যাল ৬ হাজার, জামান মেডিক্যাল ২ হাজার ও মা মেডিক্যাল কে ২ হাজার টাকা করে মোট ১৬ হাজার টাকা অর্থদন্ড করে আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ ঔষধ প্রশাসন অধিদপ্তর এর তত্ত্বাবদায়ক রেশমা সুলতানা যুথী, উপজেলা প্রশাসনের কর্মকতা ও মডেল থানা পুলিশের সদস্যরা।

ভালুকা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকতা আব্দুল্লাহ আল বাকিউল জানান,আজ ভালুকা বাজারে বিভিন্ন ঔষধ ফার্মেসিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে ফার্মেসির লাইসেন্স,মেয়াদোত্তীর্ণ ঔষধ,স্যাম্পল ঔষধ বিক্রয় হয় কিনা ইত্যাদি পরীক্ষা করা হয়। পরে ৪ টি ফার্মেসিকে স্যাম্পল ঔষধ বিক্রয় করায় অর্থদণ্ড দেয়া হয়। মেয়াদোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।