ভালুকায় পুলিশের কাজে বাধা,গাড়ি ভাংচুর দেড়শতাধিকের নামে মামলা

নিজস্ব প্রতিনিধি,ত্রিশাল প্রতিদিন: ময়মনসিংহের ভালুকায় উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে বুধবার (০৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় ইউনিয়ন যুবলিগ সভাপতির সাথে হাইওয়ে পুলিশের কথা কাটাকাটির জেড়ে সিডষ্টোর বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় ১ ঘন্টা অবরোধ করে রাখেন স্থানীয় এলাকাবাসী। এঘটনায় মহাসড়ক অবরোধ করে পুলিশের কাজে বাধা,পুলিশের গাড়ি ভাংচুর করে স্থানীয়রা। পরে রাতেই হাইওয়ে পুলিশের সার্জেন্ট তৌফিক বাদী হয়ে মডেল থানায় দেড়শতাধিক লোকের নামে একটি মামলা দায়ের করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি বাটারি চালিত অটোরিক্সা আটক করে ঘুষ দাবি করে হাইওয়ে পুলিশ! এই ঘটনাকে কেন্দ্র করে উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি রেজাউল করিম রিপন ও ভরাডোবা হাইওয়ে পুলিশের সার্জেন্ট তৌফিক এর মাঝে কথা কাটাকাটির একপর্যায়ে সার্জেন্ট তৌফিক যুবলীগ সভাপতিকে শারিরিক ভাবে লাঞ্চিত করে।এতে যুবলীগ সভাপতি রেজাউল করিম রিপন আহত হয়। এরই প্রতিবাদে এলাকাবাসী ও স্থানীয় ব্যবসায়ীরা একত্রিত হয়ে প্রায় ১ ঘন্টা ঢাকা -ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

স্থানীয় অনেক ব্যবসায়ীরা অভিযোগ করেন হাইওয়ে পুলিশের চাদাবাজি বেপোরোয়া। সার্জেন্ট তৌফিক প্রায়ই দিনমজুর রিকশা চালকদের জিম্মি করেন টাকা পয়সা হাতিয়ে নেন। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু ঘটনাস্থলে উপস্থিত হয়ে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে আশ্বাস দিলে স্থানীয়রা অবরোধ তুলে নেয়। আহত যুবলীগ সভাপতি রেজাউল করিম রিপন জানান, হাইওয়ে পুলিশ অটোরিক্সা আটকিয়ে ঘুষ দাবি করার সময় আমি বাধা দিতে গেলে আমার উপর অতর্কিত হামলা চালায়।

ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন জানান, ইউনিয়ন যুবলীগের সভাপতির সাথে হাইওয়ে পুলিশ কর্তৃক হামলার প্রতিবাদে এলাকাবাসী, অটোরিক্সা চালক ও স্থানীয় ব্যবসায়ীরা মহাসড়ক অবরোধ করেছে। হাইওয়ে পুলিশের সার্জেন্ট তৌফিক জানান,যুবলিগ সভাপতি রিপনের সাথে তার তেমন কিছু হয়নি। তবে সে অটো রিকশার সাথে ধাক্কা লেগে হালকা ব্যাথা পান। ভালুকা ভরাডোবা হাইওয়ে পুলিশের ইনচার্জ শাহ জালাল অালম জানান, সার্জেন্ট তৌফিক রহমান দায়িত্ব পালনের সময় হবিরবাড়ীতে স্থানীয় লোকজনের সাথে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে তারা মহাসড়ক অবরোধ করে হাইওয়ে পুলিশের উপর হামলা গাড়ি ভাংচুর করে। স্থানীয়দের হামলায় গাড়ির ড্রাইভারসহ তিন পুলিশ সদসৎ আহত হন। এ ঘটনায় ভালুকা মডেল থানায় দেড়শতাধিক লোকের নামে একটি মামলা করা হয়েছে। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে গতকাল রাতেই সার্জেন্ট তৌফিক রহমানকে ভৈরব ফাড়িতে বদলি করা হয়েছে।